শনিবার, ২৫ মে ২০২৪, ০৪:৪৪ পূর্বাহ্ন
নোটিশঃ
বিডি ২৪ ক্রাইম সাথে থাকুন। আপডেট খবর পড়ুন

আজ আমরা বিশ্বে শোষণ, বঞ্চনা ও নির্যাতন মুক্ত জাতি- বিভাগীয় কমিশনার

রির্পোটারের নাম / ৪৬ বার প্রিন্ট / ই-পেপার প্রিন্ট / ই-পেপার
আপডেট সময় :: বুধবার, ২৩ মার্চ, ২০২২, ৯:২৮ অপরাহ্ণ

রঞ্জন মজুমদার শিবু : মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলা-২০২২ এর আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান বুধবার (২৩ মার্চ) বিকেলে ময়মনসিংহ নগরীর সার্কিট হাউজ সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হয়েছে। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার মো: শফিকুর রেজা বিশ্বাস। তিনি বলেন, আমরা জাতি হিসাবে আজ বিশ্বে গর্বিত। আমরা পরাধিনতার শিকল থেকে মুক্তি পেয়েছি। মুক্তি পেয়েছি শোষণ, বঞ্চনা ও নির্যাতন থেকে। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আজ আমরা মুক্তির অগ্রযাত্রায়। জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ এনামুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিভাগীয় কমিশনার আরো বলেন, বর্তমানে দেশে অভাব নেই। মাননীয় প্রধানমন্ত্রী দরিদ্র মানুষের জন্য টিসিবি’র মাধ্যমে কম মূল্যে খাদ্য দেওয় হচ্ছে। বিদেশের উপর নির্বরতা কমে এসেছে। নিজস্ব অর্থায়নে বড় বড় মেগা প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। দেশের অর্থনৈতিক সক্ষমতা বৃদ্ধি পেয়েছে। ২০৪১ সালের মধ্যে সোনার বাংলা গড়তে হবে। তিনি আরো বলেন, আজ আমরা ডিজিটাল বাংলাদেশের নাগরিক। এখন ঘরে বসেই অনেক সেবা পাওয়া যায়। আসুন দলমত নির্বিশেষে দেশকে ভালবেশে দেশের উন্নয়নে কাজ করি।
অনুষ্ঠানের সভাপতি জেলা প্রশাসক বলেন, বঙ্গবন্ধু স্বপ্ন আজ বাস্তবে রূপ নিয়েছে। বাজেটের ৬৬% বাংলাদেশের সম্পদে তৈরী হয়। আমরা শতভাগের দিকে এগিয়ে যাচ্ছি। ১৯৭১ সালের পাকিস্তান কোথায় ছিল এবং আজ কোথায়। সেই তুলনায় বাংলাদেশ আজ অনেক ভাল অবস্থানে এসে দাঁড়িয়েছে।
জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত ডিআইজি মো: শাহ্ আবিদ হোসেন, বিপিএম (বার), সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, পুলিশ সুপার মোহা: আহমার উজ্জামান (পিপিএম সেবা), জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান প্রমুখ। স্বাগত বক্তব্য বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পুলক কান্তি চক্রবর্তী। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসমাত জাহান ইতু’র সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আব্দুর রব, বীর মুক্তিযোদ্ধা কামাল পাশা, বীর মুক্তিযোদ্ধা সেলিম সরকার রর্বাট প্রমুখ। সমাপনী অনুষ্ঠানে মেলায় অংশ গ্রহণকারী স্টলের মধ্যে ৫টি স্টলকে বিজয়ী ঘোষণা করা হয় এবং ক্রেস্ট দিয়ে সন্মাননা প্রদান করা হয়। বাকী স্টলদের সান্তনা পুরস্কার দেওয়া হয়। এছাড়া জেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে সমাজসেবার মাঠকর্মীদের টেব ও প্যানড্রাইভ বিতরণ করেন অতিথি বৃন্দ। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে জেলা শিশু একাডেমি আয়োজিত শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আপনার মতামত লিখুন
Theme Created By ThemesDealer.Com