মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
৪৪ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের আলোচনা সভা ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ কঠোরভাবে বাজার মনিটরিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর ভালুকা উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে টিয়া প্রতীক পেলেন হোসাইন মোঃ রাজিব ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক তাপদাহে শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য নতুন নির্দেশনা মাউশির মাছ শিকারে নিষেধাজ্ঞা, তীরে ফিরছেন জেলেরা হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী নিহত পাইকগাছা উপজেলা পরিষদ নির্বাচনে মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী শেখ কামরুল হাসান টিপুর গণসংযোগ এমটিসি মডেল স্কুলের শতভাগ শিক্ষার্থী কৃতকার্য হওয়ায় সম্মাননা প্রদান
নোটিশঃ
বিডি ২৪ ক্রাইম সাথে থাকুন। আপডেট খবর পড়ুন

আজ মাঠে নামবে আর্জেন্টিনা

রির্পোটারের নাম / ১৫৫ বার প্রিন্ট / ই-পেপার প্রিন্ট / ই-পেপার
আপডেট সময় :: মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২, ৬:১৪ পূর্বাহ্ণ

খেলাধুলা  সংবাদ:

সম্ভবত এটাই আমার শেষ বিশ্বকাপ। আমার ও আমাদের স্বপ্নপূরণের এটাই শেষ সুযোগ’—কাতার বিশ্বকাপের মঞ্চে প্রথম ম্যাচে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে এসে এভাবেই নিজেদের লক্ষ্যের কথা জানিয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। সেই লক্ষ্য পূরণে আজ (২২ নভেম্বর) সৌদি আরবের বিপক্ষে মাঠে নামবে লে আলবিসেলেস্তেরা।

আরব দেশটির বিপক্ষে মাঠে নামার আগে আর্জেন্টিনার দুঃশ্চিন্তা চোট। দলের অন্যতম সেরা পারফরমার জিওভান্নি লো সেলসো ইতোমধ্যে বিশ্বকাপ থেকেই ছিটকে গেছেন। এই সেন্ট্রাল মিডফিল্ডারের বড় দায়িত্ব কে পূরণ করবে, সেটি নিয়ে রয়েছে বড় সংশয়। এ ছাড়াও বিশ্বকাপের ঠিক আগমুহূর্তে ইনজুরিতে ছিটকে গেছেন নিকোলাস গঞ্জালেস এবং জোয়াকন কোরেয়াও। ফলে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ ম্যাচের আগেই ঘোষণা দেওয়া কিছুটা কঠিনই বটে। তবুও আর্জেন্টিনার কিছু সংবাদ মাধ্যমের সূত্রের ওপর ভিত্তি করে আরটিভি অনলাইনের জন্য আকাশী নীল জার্সিধারীদের সম্ভাব্য একাদশ দেওয়া হচ্ছে। এখন পর্যন্ত পাওয়া তথ্যমতে আর্জেন্টিনার কোচ নিজ দলকে ৩-৪-৩ ফরমেশনে খেলাতে পারেন বলে আলোচনা উঠছে। স্কালোনির দলে মূল গোলরক্ষক হিসেবে গোলপোস্টের দায়িত্ব সামলাবেন বাজপাখি খ্যাত এমিলিয়ানো মার্টিনেজ।

এই তারকা গোলরক্ষকের সামনে ডিফেন্সের দায়িত্ব সামলানোর জন্য স্কালোনি সবচেয়ে বেশি ভরসা রাখবেন সেন্টারব্যাক হিসেবে খেলা টটেনহ্যামের ক্রিশ্চিয়ান রোমেরোর ওপর। তার পাশে লেফটব্যাক হিসেবে নিকোলাস ওটামেন্ডি এবং রাইটব্যাক হিসেবে নাহুয়েল মলিনার মাঠে নামার সম্ভাবনা সবচেয়ে বেশি।

 মিডফিল্ডকে শক্তিশালী করে মাঠে নামার কৌশল আলবিসেলেস্তেদের কোচ স্কালোনির। যেখানে তিন খেলাবেন ৪ জনকে। তাদের মধ্যে রদ্রিগো ডি পল, লিয়ান্দ্রো পারেদেসের মাঠে নামা প্রায় নিশ্চিত। অন্য দুই পজিশনের জন্য অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, নিকোলাস ট্যাগলিয়াফিকো নাম সবচেয়ে বেশি উচ্চারিত হচ্ছে। আক্রমণভাগ সামলানোর জন্য আর্জেন্টিনার কোচ স্কালোনি বড় ভরসা রাখবেন মেসির উপরই। তাকে শুরুর একাদশে সঙ্গ দেবেন লাউতারো মার্টিনেজ এবং অ্যানহেল ডি মারিয়া। এরমধ্যে মেসিকে কিছুটা নিচে রেখে মার্টিনেজকে নাম্বার নাইন হিসেবে খেলানোর সম্ভাবনা রয়েছে সবচেয়ে বেশি।

সম্ভাব্য ফরমেশন (৩-৪-৩)

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ : লিওনেল মেসি, এমিলিয়ানো মার্টিনেজ, লউতারো মার্টিনেজ, অ্যানহেল ডি মারিয়া, নাহুয়েল মলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস ওটামেন্ডি, নিকোলাস ট্যাগলিয়াফিকো, রদ্রিগো ডি পল, লিয়ান্দ্রো পারেদেস, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার/আলেজান্দ্রো গোমেজ। আর্জেন্টিনার কোচ: লিওনেল স্কালোনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আপনার মতামত লিখুন
Theme Created By ThemesDealer.Com