মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০২:৫৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
৪৪ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের আলোচনা সভা ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ কঠোরভাবে বাজার মনিটরিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর ভালুকা উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে টিয়া প্রতীক পেলেন হোসাইন মোঃ রাজিব ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক তাপদাহে শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য নতুন নির্দেশনা মাউশির মাছ শিকারে নিষেধাজ্ঞা, তীরে ফিরছেন জেলেরা হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী নিহত পাইকগাছা উপজেলা পরিষদ নির্বাচনে মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী শেখ কামরুল হাসান টিপুর গণসংযোগ এমটিসি মডেল স্কুলের শতভাগ শিক্ষার্থী কৃতকার্য হওয়ায় সম্মাননা প্রদান
নোটিশঃ
বিডি ২৪ ক্রাইম সাথে থাকুন। আপডেট খবর পড়ুন

আদিতমারীতে আওয়ামিলীগের দুই গ্রুপে সংঘর্ষ পুলিশসহ আহত ৩০জন

রির্পোটারের নাম / ১৫৯ বার প্রিন্ট / ই-পেপার প্রিন্ট / ই-পেপার
আপডেট সময় :: শনিবার, ২৬ নভেম্বর, ২০২২, ২:২৪ অপরাহ্ণ

এস,আর শরিফুল ইসলাম রতন, লালমনিরহাট

লালমনিরহাট জেলা আদিতমারী উপজেলায় আওয়ামিলীগের কমিটি ঘোষনা নিয়ে দ্বন্ধের জেরে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে পুলিশ সহ অন্তত ৩০জন আ’লীগ নেতাকর্মী আহত হয়েছে। পুলিশ ৩ রাউন্ড সাউন্ড গ্রেনেড নিক্ষিপ ও ব্যাপক লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

আওয়ামীলীগ নেতাকর্মীদের উপর হামলার ঘটনায় জড়িতদের আগামী ২৪ ঘন্টার মধ্যে খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসার জন্য পুলিশ প্রসাশনকে সময় বেঁধে দিয়েছেন লালমনিরহাট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডঃ মতিয়ার রহমান।অন্যথায় এর উপযুক্ত জবাব দেবে আওয়ামীলীগ নেতাকর্মীরা।

গতকাল শনিবার বিকেলে দেশব্যাপী বিএনপি ও জামাতের নেতাকর্মীদের নৈরাজ্যের প্রতিবাদে আদিতমারী উপজেলা আওয়ামীলীগ বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে। বিকেল ০৪ ঘটিকায় কয়েক হাজার নেতাকর্মী নিয়ে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন। আদিতমারী জিএস স্কুল এন্ড কলেজ মাঠ থেকে বের হয়ে বিক্ষোভ মিছিলটি গ্রামীন ব্যাংক সংলগ্ন মমিনের গ্যারেজে কাছে আসে,এসময় পুলিশ বেষ্টনীর ভিতরে অবস্থান নেয়া আ’লীগের অপর একটি গ্রুপ বিক্ষোভ মিছিল লক্ষ্য করে বৃষ্টির মত ইট-পাটকেল ছুঁড়তে থাকে।ইটপাটকেলের আঘাতে আ’লীগের অন্তত ৩০জন নেতাকর্মী গুরতর আহত হন। আহতরা বিভিন্ন স্থানে চিকিৎসা নিচ্ছেন বলে উপজেলা আ’লীগের নেতৃবৃন্দরা নিশ্চিত করেন।

বিচ্ছিন্ন হয়ে যাওয়া মিছিলের নেতা কর্মী সরকারি জিএস উচ্চ বিদ্যালয় মাঠে এসে সমেবেত হয়, বিএনপি জামাতের নৈরাজ্যের প্রতিবাদ ডাকা সমাবেশটি শেষ প্রযন্ত আ’লীগের অপর পক্ষের বিরুদ্ধে হুমকি ধামকিতে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান,আদিতমারী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রফিকুল আলম, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান,সভাপতি মোহাম্মদ আলী প্রমুখ।

আদিতমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোক্তারুল ইসলাম বলেন, আ’লীগের বিবাদমান দুটি গ্রুপের সংঘর্ষে ৫ পুলিশ সদস্য আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ৩ রাউন্ড সাউন্ড গ্রেনেড নিক্ষেপ সহ লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

সম্প্রতি আদিতমারী উপজেলা আওয়ামিলীগের কমিটি ঘোষনা করা হয়।সেই কমিটিতে কেন্দ্রীয় নেতৃবৃন্দের ঘোষনা কৃত সাধারন সম্পাদক ওমর চিশতি কে বাদ দিয়ে নতুন কমিটি ঘোষনা করা হয়,

পূর্নাঙ্গ উপজেলা কমিটি ঘোষনা করা হলে দেখা যায় সাধারন সম্পাদক পদে ওমর চিশতি কে কমিটিতে রাখা হয়নি।এমনকি তাদের অনুসারী বৃহত একটি অংশের কমিটিতে জায়গা হয়নি।এই ঘটনায় আদিতমারি উপজেলা আওয়ামিলীগের বৃহত একটি অংশ বিক্ষুদ্ধ হয়।

পদ বঞ্চিতরা কয়েকদিন ধরেই বিক্ষোভ চালিয়ে আসছিল।এরই মধ্যে আদিতমারী উপজেলা আওয়ামিলীগের নতুন কমিটি শনিবার বিকেলে বিএনপি জামাত নৈরাজ্যের প্রতিবাদ বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দেয়। আ’লীগের ডাকা সেই মিছিলেই হামলা চালায় পদবঞ্চিতরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আপনার মতামত লিখুন
Theme Created By ThemesDealer.Com