শনিবার, ২৫ মে ২০২৪, ০৪:৫৮ পূর্বাহ্ন
নোটিশঃ
বিডি ২৪ ক্রাইম সাথে থাকুন। আপডেট খবর পড়ুন

একদিনে ডেঙ্গুতে ১২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৮৪৪

নিজস্ব প্রতিবেদক / ১৪ বার প্রিন্ট / ই-পেপার প্রিন্ট / ই-পেপার
আপডেট সময় :: বুধবার, ৯ আগস্ট, ২০২৩, ১:১৬ অপরাহ্ণ

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ১২ জন মারা গেছেন। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে আরও দুই হাজার ৮৪৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। বুধবার (৯ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে দুই হাজার ৮৪৪ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকা সিটিতে এক হাজার ৯২ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) এক হাজার ৭৫২ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় সারা দেশে মোট দুই হাজার ৮৬৮ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকা সিটির বিভিন্ন হাসপাতাল থেকে এক হাজার ১৪৬ জন এবং সারা দেশের (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতালে থেকে এক হাজার ৭২২ জন ছাড়পত্র পেয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। মৃত সাতজন ঢাকা সিটিতে এবং পাঁচজন সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) মারা যান।
এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৩৫২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকা সিটিতে ২৭৬ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ৭৬ জন মারা যান।

চলতি বছরের ৯ আগস্ট পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন মোট ৭৫ হাজার ৬৯ জন। এর মধ্যে ঢাকা সিটিতে ৩৮ হাজার ৮১৪ জন ও সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ৩৬ হাজার ২৫৫ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।

চলতি বছরে এ পর্যন্ত মোট ৬৫ হাজার ২৯০ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকা সিটির বিভিন্ন হাসপাতাল থেকে ৩৪ হাজার ১১৭ জন এবং সারা দেশের (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতাল ৩১ হাজার ১৭৩ জন ছাড়পত্র পেয়েছেন। বর্তমানে সারা দেশে মোট নয় হাজার ৪২৭ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন।

ঢাকা সিটিতে চার হাজার ৪৪১ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) পাঁচ হাজার ছয়জন রোগী হাসপাতালে ভর্তি আছেন। গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৮১ জন মারা যান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আপনার মতামত লিখুন
Theme Created By ThemesDealer.Com