শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:০৪ অপরাহ্ন
নোটিশঃ
বিডি ২৪ ক্রাইম সাথে থাকুন। আপডেট খবর পড়ুন

কলম্বিয়ায় ভূমিধসে নিহত ৩৩

রির্পোটারের নাম / ১৩ বার প্রিন্ট / ই-পেপার প্রিন্ট / ই-পেপার
আপডেট সময় :: রবিবার, ১৪ জানুয়ারি, ২০২৪, ৫:২৬ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক:  দক্ষিণ আমেরিকার দেশ কলম্বিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে ভারী বর্ষণের কারণে ভূমিধসের ঘটনায় ৩৩ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে বেশিরভাগই শিশু। এছাড়া আটকে পড়েছেন অনেকে। আহতদের অনেকের অবস্থা গুরুতর এবং তাদের অনেকে এখনও মাটির নিচে চাপা পড়ে আছেন। এই ভূমিধসের ঘটনায় দেশটির মেডেলিন এবং কুইবডো শহরের মাঝে সংযোগকারী সড়কও বন্ধ হয়ে গেছে। যে কারণে উদ্ধার তল্লাশি কার্য চালাতে বেগ পেতে হচ্ছে কর্মীদের। স্থানীয় সময় গত শুক্রবার বিকেলে দেশটির মেডেলিন এবং কুইবডো শহরে একাধিক ভূমিধসের ঘটনা ঘটে। রোববার (১৪ জানুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

এছাড়া ভূমিধসের ঘটনায় বেশ কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। স্থানীয় টেলিভিশন চ্যানেলেও দেখানো হয়েছে সার্বিক অবস্থা। সেসব ছবি ও ভিডিও ফুটেজে দেখা যায়, ধসে পড়া কাদামাটি ও পাথরের স্তুপের নিচে বেশ কয়েকটি গাড়ি চাপা পড়ে আছে। এদিকে ভূমিধসের পরই এক্সবার্তায় নিহতের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে কলম্বিয়ার ভাইস প্রেসিডেন্ট ফ্রান্সিয়া মার্কেজ।

শনিবার নিজের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে তিনি লিখেছেন, ‘এই ট্র্যাজেডিতে ৩৩ জনের মৃত্যুর ঘটনায় আমি গভীরভাবে শোকাহত। ওই অঞ্চল থেকে পাওয়া প্রাথমিক রিপোর্ট অনুসারে নিহতদের বেশিরভাগই শিশু। ’আটকে পড়া লোকদের জন্য অনুসন্ধান ও উদ্ধার কার্যক্রম অব্যাহত রয়েছে বলে আশ্বস্ত করেছেন তিনি। কলম্বিয়ার প্রেসিডেন্ট গুস্তাভো প্রোতো চোকোও ভূমিধসের কারণে সৃষ্ট দুর্যোগ মোকাবিলায় সব ধরনের সহায়তার আশ্বাস দিয়েছেন। সম্প্রতি কলম্বিয়া জুড়ে ব্যাপক খরা চলছিল। দেশটির আবহাওয়া অধিদপ্তর আগে থেকেই প্রশান্ত মহাসাগর উপকূলবর্তী অঞ্চল এবং আমাজন রেইনফরেস্টে ভারীর বৃষ্টির পূর্বাভাস দিয়ে সবাইকে সতর্ক করেছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আপনার মতামত লিখুন
Theme Created By ThemesDealer.Com