মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
৪৪ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের আলোচনা সভা ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ কঠোরভাবে বাজার মনিটরিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর ভালুকা উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে টিয়া প্রতীক পেলেন হোসাইন মোঃ রাজিব ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক তাপদাহে শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য নতুন নির্দেশনা মাউশির মাছ শিকারে নিষেধাজ্ঞা, তীরে ফিরছেন জেলেরা হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী নিহত পাইকগাছা উপজেলা পরিষদ নির্বাচনে মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী শেখ কামরুল হাসান টিপুর গণসংযোগ এমটিসি মডেল স্কুলের শতভাগ শিক্ষার্থী কৃতকার্য হওয়ায় সম্মাননা প্রদান
নোটিশঃ
বিডি ২৪ ক্রাইম সাথে থাকুন। আপডেট খবর পড়ুন

চা শ্রমিকদের সঙ্গে আজ কথা বলবেন প্রধানমন্ত্রী

রির্পোটারের নাম / ১৮৪ বার প্রিন্ট / ই-পেপার প্রিন্ট / ই-পেপার
আপডেট সময় :: শনিবার, ৩ সেপ্টেম্বর, ২০২২, ৫:৩৯ পূর্বাহ্ণ

শনিবার বিকেলে মৌলভীবাজারসহ দেশের চারটি জেলার চা শ্রমিকদের খোঁজখবর নেওয়াসহ মতবিনিময় করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য প্রস্তুত করা হয়েছে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পাত্রখোলা চা বাগান ক্লাব বাংলার মাঠ।

শনিবার (৩ সেপ্টেম্বর) বিকেলে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে মৌলভীবাজার অঞ্চলের ৯২টি চা বাগানের শ্রমিক প্রতিনিধিদের সঙ্গে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে।

শুক্রবার (২ সেপ্টেম্বর) বিকেলে কমলগঞ্জ উপজেলার পাত্রখোলা চা বাগান ক্লাব বাংলোর মাঠে গিয়ে দেখা গেছে শনিবার অনুষ্ঠিতব্য মতবিনিময় সভায় যাতে যান্ত্রিক গোলযোগ না হয় সেজন্য বিকেল ৫টা পর্যন্ত ট্রায়াল দেওয়া হচ্ছে। এ সময় প্রধানমন্ত্রীর মতবিনিময় সভা সফল করতে প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণের পরীক্ষা-নীরিক্ষা করা হচ্ছে। পাশাপাশি সংশ্লিষ্ট সকল বিভাগকে বিভিন্ন নির্দেশনা প্রদান করেন জেলা প্রশাসক।

জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, পাত্রখোলা চা বাগান থেকে মূল কনফারেন্সটি প্রচারিত হবে। অন্যান্য চা বাগানে প্রজেক্টরেরে মাধ্যমে পুরো ভিডিও কনফারেন্সটি ২১টি স্পটে দেখানো হবে।

জানা গেছে, চা বাগানের শ্রমিকদের খোঁজখবর নিতে তাদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার বিকেলে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এই বৈঠক করবেন তিনি। প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

টানা ১৯ দিন বেতন বাড়ানোর দাবিতে আন্দোলন করেন চা শ্রমিকরা। এ প্রেক্ষাপটে ২৭ আগস্ট মালিকদের সঙ্গে গণভবনে বৈঠক করেন সরকার প্রধান। মালিকদের সঙ্গে হওয়া ওই বৈঠকেই চা শ্রমিকদের দৈনিক মজুরি ১৭০ টাকা নির্ধারণ করে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে তাদের অন্য সুযোগ-সুবিধাও আনুপাতিক হারে বৃদ্ধির নির্দেশ দেন তিনি।

প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্তের প্রেক্ষিতে ১৯ দিন পর গত রোববার থেকে কাজে ফেরেন আন্দোলনরত চা শ্রমিকরা। তবে আন্দোলনের শুরু থেকেই তারা প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার আগ্রহ প্রকাশ করে আসছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আপনার মতামত লিখুন
Theme Created By ThemesDealer.Com