মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০২:৪৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
৪৪ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের আলোচনা সভা ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ কঠোরভাবে বাজার মনিটরিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর ভালুকা উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে টিয়া প্রতীক পেলেন হোসাইন মোঃ রাজিব ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক তাপদাহে শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য নতুন নির্দেশনা মাউশির মাছ শিকারে নিষেধাজ্ঞা, তীরে ফিরছেন জেলেরা হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী নিহত পাইকগাছা উপজেলা পরিষদ নির্বাচনে মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী শেখ কামরুল হাসান টিপুর গণসংযোগ এমটিসি মডেল স্কুলের শতভাগ শিক্ষার্থী কৃতকার্য হওয়ায় সম্মাননা প্রদান
নোটিশঃ
বিডি ২৪ ক্রাইম সাথে থাকুন। আপডেট খবর পড়ুন

চীনে কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ৩৬

রির্পোটারের নাম / ১৪৩ বার প্রিন্ট / ই-পেপার প্রিন্ট / ই-পেপার
আপডেট সময় :: মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২, ৬:০৮ পূর্বাহ্ণ

অনলাইন  ডেস্ক:

চীনের মধ্যাঞ্চলের একটি কারখানায় অগ্নিকাণ্ডে ৩৬ জন নিহত এবং দুজন নিখোঁজ হয়েছে। মঙ্গলবার (২২ নভেম্বর) স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে রাষ্ট্রীয় গণমাধ্যম এ তথ্য জানিয়েছে। বার্তা সংস্থা সিনহুয়া আরও জানায়, সোমবার বিকেলে মধ্য চীনের হেনান প্রদেশের আনিয়াং শহরের একটি প্ল্যান্টে আগুন লাগে।রাষ্ট্রীয় গণমাধ্যমটি জানায়, উদ্ধারকারী পরিষেবাগুলো স্থানীয় সময় বিকেল ৪টা ২২ মিনিটে কাইজিন্ডা ট্রেডিং কোম্পানি লিমিটেডে আগুন লাগার খবর পায়।

সংবাদমাধ্যম সিসিটিভি জানায়, খবর পেয়ে ফায়ার রেসকিউ ডিটাচমেন্ট কর্তৃপক্ষ অবিলম্বে ঘটনাস্থলে ইউনিট প্রেরণ করে। এ ছাড়া জননিরাপত্তা, জরুরি উদ্ধারকারী দল, পৌর প্রশাসন এবং বিদ্যুৎ সরবরাহ কর্তৃপক্ষের ইউনিটগুলো জরুরি ব্যবস্থাপনা এবং উদ্ধার কাজ চালানোর জন্য ঘটনাস্থলে ছুটে গেছে। স্থানীয় সময় রাত ১১টার দিকে আগুন নিভিয়ে ফেলা হয়। এ ছাড়া এ ঘটনায় আহত দুইজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলেও জানায় সংবাদমাধ্যমটি।

কর্তৃপক্ষ জানায়, অগ্নিকাণ্ডের সঙ্গে জড়িত থাকার সন্দেহে কয়েকজনকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। তবে তারা এ বিষয়ে বিস্তারিত তথ্য জানায়নি। দুর্বল নিরাপত্তা ব্যবস্থা এবং দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের দুর্নীতির কারণে চীনে এ ধরনের শিল্প দুর্ঘটনা প্রায়ই ঘটে থাকে। জুনে সাংহাইতে একটি রাসায়নিক কারখানায় বিস্ফোরণে একজন নিহত এবং আরেকজন আহত হয়।

গত বছর শিয়ান শহরে গ্যাস বিস্ফোরণে ২৫ জন নিহত এবং বেশ কয়েকটি ভবন ধ্বংসস্তূপে পরিণত হয়। ২০১৯ সালের মার্চে ইয়ানচেংয়ে একটি রাসায়নিক কারখানায় বিস্ফোরণ ঘটে। এতে ৭৮ জন নিহত এবং কয়েক কিলোমিটারের মধ্যে বাড়িঘর বিধ্বস্ত হয়। চার বছর আগে উত্তর তিয়ানজিনে একটি রাসায়নিক গুদামে বিশাল বিস্ফোরণে ১৬৫ জন নিহত হয়েছিল, যা চীনের সবচেয়ে ভয়াবহ শিল্প দুর্ঘটনাগুলোর মধ্যে অন্যতম।

সূত্র : এএফপি, এনডিটিভি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আপনার মতামত লিখুন
Theme Created By ThemesDealer.Com