মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:৩০ পূর্বাহ্ন
শিরোনামঃ
৪৪ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের আলোচনা সভা ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ কঠোরভাবে বাজার মনিটরিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর ভালুকা উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে টিয়া প্রতীক পেলেন হোসাইন মোঃ রাজিব ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক তাপদাহে শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য নতুন নির্দেশনা মাউশির মাছ শিকারে নিষেধাজ্ঞা, তীরে ফিরছেন জেলেরা হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী নিহত পাইকগাছা উপজেলা পরিষদ নির্বাচনে মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী শেখ কামরুল হাসান টিপুর গণসংযোগ এমটিসি মডেল স্কুলের শতভাগ শিক্ষার্থী কৃতকার্য হওয়ায় সম্মাননা প্রদান
নোটিশঃ
বিডি ২৪ ক্রাইম সাথে থাকুন। আপডেট খবর পড়ুন

জাজিরায় বালুক্ষেকো ও নদীর চাদাবাজিরোধে মতবিনিময় সভা

রির্পোটারের নাম / ২০৮ বার প্রিন্ট / ই-পেপার প্রিন্ট / ই-পেপার
আপডেট সময় :: শনিবার, ৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:২৪ অপরাহ্ণ

সানজিদ মাহমুদ সুজন,জেলা প্রতিনিধি:জাজিরা(শরীয়তপুর)

কুন্ডেরচর ইউনিয়নের অন্তর্গত পদ্মানদীতে জেগে ওঠা ডুবোচর রক্ষায়, অবৈধ বালু উত্তোলন বন্ধ করা, মাদক দ্রব্য ব্যবসায়ীদের নিয়ন্ত্রণসহ, নদীতে চাঁদাবাজিসহ বিভিন্ন সমস্যা নিয়ে শরীয়তপুরের জাজিরার শফি কাজীর মোড়ে সাধারণ জনগনের সাথে মতবিনিময় ও পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩-সেপ্টেম্বর) বিকাল চারটার সময় কুন্ডেরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আক্তার হোসেন বেপারির সভাপতিত্বে উক্ত সভায় উপস্থিত ছিলেন, সাবেক চেয়ারম্যান সালাউদ্দিন বেপারি, সাবেক চেয়ারম্যান মোতালেব মোল্লা, কুন্ডেরচর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মাষ্টার একেএম নান্টু মল্লিক ও ইউনিয়নের বিভিন্ন নেতৃস্থানীয় লোকজন এবং কুন্ডেরচর ইউনিয়নের সাধারণ জনগন।

এসময় চেয়ারম্যান আক্তার হোসেন বেপারিসহ উপস্থিত অতিথিবৃন্দ পদ্মানদীতে অবৈধভাবে বালু উত্তোলনসহ,নদির চাদাবাজি ও অন্যান্য সামাজিক বিভিন্ন সমস্যা সমাধানে সকলের যৌথ উদ্যোগে একসাথে কাজ করার আহবান জানান।

এসময় উপস্থিত অতিথিবৃন্দ তাদের বক্তব্যের মধ্যে জাজিরা উপজেলা প্রশাসন ও সাংবাদিকদের কাছে মাদক, জুয়া ও অবৈধ বালু উত্তোলনসহ,নদির চাদাবাজি ও বিভিন্ন সামাজিক সমস্যা সমাধানের জন্য সার্বিক সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্যঃ কুন্ডেরচর ইউনিয়নের মূল ভূখণ্ডের বেশিরভাগ অংশ বিগত কয়েক বছরের পদ্মা নদীর তীব্র ভাঙ্গনের কবলে পড়ে নদী গর্ভে বিলীন হয়ে যায়। যার ফলে এই ইউনিয়নের বেশিরভাগ মানুষ আশপাশের বিভিন্ন ইউনিয়নে বসবাস করছে এবং পেশা বদল করে নিম্ন শ্রেণির বিভিন্ন পেশায় নিয়োজিত রয়েছে।

এমতাবস্থায় পদ্মানদীর কুন্ডেরচর অংশে বেশ কয়েকটি ডুবোচর জাগায় এই ইউনিয়নের মানুষের মনের মধ্যে নতুন আশার আলো জাগ্রত হয়েছে। যা অবৈধ ড্রেজিংয়ের ফলে হুমকির মুখে পড়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আপনার মতামত লিখুন
Theme Created By ThemesDealer.Com