শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:০৬ অপরাহ্ন
নোটিশঃ
বিডি ২৪ ক্রাইম সাথে থাকুন। আপডেট খবর পড়ুন

ডিগ্রী নেওয়া বড় কথা নয় প্রকৃত জ্ঞান অর্জন করতে হবে- বিচারপতি ওবায়দুল হাসান

রির্পোটারের নাম / ৫০ বার প্রিন্ট / ই-পেপার প্রিন্ট / ই-পেপার
আপডেট সময় :: শনিবার, ১৯ মার্চ, ২০২২, ৮:৩৯ অপরাহ্ণ

রঞ্জন মজুমদার শিবু : বাংলাদেশ সুপ্রীম কোর্ট আপীল বিভাগের মাননীয় বিচারপতি ওবায়দুল হাসান শিক্ষর্থীদের বলেছেন, এখন তোমাদের জীবনের শুরু অনেক পথ যেতে হবে। ডিগ্রী নেওয়া বড় কথা নয় প্রকৃত জ্ঞান অর্জন করতে হবে। জ্ঞানের পরিধি বাড়াতে কাজের ফাকে লেখাপড়া করতে হবে। তিনি আরো বলেন, স্বাধীনতার মাস তাৎপর্যপূর্ন মাস। এছাড়াও সংবিধানের ৫০ বছর পূর্তি। ষ্মরণ করি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের। শনিবার (১৯ মার্চ ) সকালে ময়মনসিংহ টাউন হলের এডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে লোকভূমি-নেত্রকোণা সমিতির নবনির্বাচিত কমিটির অভিষেক ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা-২০২২ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সমিতির পুনঃ নির্বাচিত সভাপতি আলহাজ্ব দেওয়ান তৈমুর ইয়ার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিচারপতি আরো বলেন, ময়মনসিংহ লেখাপড়ার ভালো জায়গা। এখানে বড় বড় শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। আমিও এখানে লেখাপড়া করেছি। ময়মনসিংহের সাথে আমার আত্নার সর্ম্পক। তিনি আরো বলেন, নেত্রকোণার বিশাল ঐতিয্য রয়েছে। ১০টি উপজেলা নিয়ে গঠিত এই জেলা। প্রতিটি উপজেলার আলাদা আলাদা বৈশিষ্ট রয়েছে। অনেক গুনীজন জন্মগ্রহণ করেছেন এখানে। এই জেলা থেকে অনেকেই মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেছেন এবং নেতৃত্ব দিয়েছেন। তিনি আরো বলেন, ১৯৩৬ সালে এই নেত্রকোণাতেই কবি গুরু রবীন্দ্র নাথ ঠাকুরের প্রথম জন্মদিন পালিত হয়েছিল। এখানে শৈলজা রঞ্জন মজুমদারের নামে একটি চমৎকার সাংস্কৃতিক কেন্দ্র তৈরী হয়েছে। বিচারপতি বলেন, নেত্রকোণা সমিতি একটি ভালো উদ্যোগ গ্রহণ করেছে। কৃতি শিার্থীদের সংবর্ধনা। আমাদের বড় এবাদতই হলো পরের উপকার করা। জেনে বুঝে কাজ করবেন। মানুষের পাশে দাঁড়াবেন।
সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা ও দায়রা জজ মোঃ হেলাল উদ্দিন। তিনি কৃতি শিার্থীদের বলেন, তোমাদের কৃতিত্ব ধরে রাখতে হবে এবং মেধার মাধ্যমে সমাজের উচ্চ স্তরে পৌছাতে হবে। দেশ ও দেশের মানুষকে ভালবাসবে। সততা, ন্যায় নিষ্ঠা, আদর্শ ধারণ করে এগিয়ে যেতে হবে।
নেত্রকোণা সমিতি আয়োজিত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, ময়মনসিংহ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ মোমিনুল ইসলাম, মিসেস ওবায়দুল হাসান, ইউনিসেফ শিা কর্মকর্তা তাহসিনা তৈমুর, সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট হাবিবুজ্জামান খুররম, নাছিমা আক্তার প্রমুখ। মানপত্র পাঠ করেন সমিতির সহ-সভাপতি অধ্য মোঃ শহীদুল্লাহ খান। সঞ্চালনায় ছিলেন সদস্য মিজানুর রহমান টিটু। অনুষ্ঠানে বিচারকবৃন্দ, আইনজীবী, সমিতির সদসবৃন্দ, অভিবাবক ও কৃতি শিার্থী উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আপনার মতামত লিখুন
Theme Created By ThemesDealer.Com