শনিবার, ২৫ মে ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন
নোটিশঃ
বিডি ২৪ ক্রাইম সাথে থাকুন। আপডেট খবর পড়ুন

ফুলপুর মাতিয়ে গেলো বাংলাদেশ পুলিশ থিয়েটার

নুরুল আমিন ,ফুলপুর (ময়মসিংহ): / ৮০ বার প্রিন্ট / ই-পেপার প্রিন্ট / ই-পেপার
আপডেট সময় :: শনিবার, ১২ আগস্ট, ২০২৩, ৬:৫০ পূর্বাহ্ণ

ফুলপুর মাতিয়ে গেলো বাংলাদেশ পুলিশ থিয়েটার, অতিথি মন্ত্রী, এডিশনাল ডিআইজি, ডিসি, এসপি সহ বিভাগীয় পর্যায়ে শীর্ষ কর্মকর্তা, প্রতিবারের মত আরো একটি সকল আয়োজন করে ফুলপুরবাসিকে চমক দেখিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন ফুলপুর থানার চৌকস পুলিশ কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন। জানান দিলেন আইন-শৃঙ্খলা রক্ষায় সদা তৎপর যে পুলিশ সাংস্কৃতিক অঙ্গনেও যে তারা পিছিয়ে নেই ।

 

শুক্রবার ফুলপুর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় শহীদ মিনার প্রাঙ্গনে ফুলপুর থানা পুলিশ আয়োজিত বাংলাদেশ পুলিশ থিয়েটার অভিনীত মঞ্চ নাটক নাটক “অভিশপ্ত আগস্ট ” মন্তস্থ হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান বি পি এম (বার) পিপিএম (বার), ময়মনসিংহ জেলার জেলা প্রশাসক মোঃ মোস্তাফিজার রহমান, পুলিশ সুপার মাসুম আহাম্মদ ভূঞা ( পিপিএম)সহ বিভাগীয় পর্যায়ের শীর্ষ কর্মকর্তা বৃন্দ, অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুলপুর উপজেলার বিভিন্ন রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক গণ্যমান্য ব্যক্তি, সাংবাদিক নেতৃবৃন্দ।

দর্শকদের অভিমত অভিনয় থেকে থেকে নির্দেশনা কিংবা নাট্য রচনা সবকিছুতেই ছিল দক্ষতার পরিচয়। ফুলপর ওসির দিকনির্দেশনায় মঞ্চ ও আলোকসজ্জায়ও ছিল সৌন্দর্যের ছোঁয়া । পঁচাত্তরের পনেরোই আগস্ট সপরিবারে বঙ্গবন্ধু হত্যাকান্ডের বেদনার্ত ঘটনাপ্রবাহকে উপজীব্য করে নির্মিত হয়েছে নাটকটি। গবেষণা ও তথ্য সম্বলিত নাটকটি রচনা করেছেন পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান মহোদয় । পঁচাত্তরের ১৫ আগস্টের কাকডাকা ভোরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকান্ডের করুণ আলেখ্য এবং পূর্বাপর ঘটনা মেলে ধরা হয়েছে পুরো নাটকের প্রতিটি অধ্যায়ে । বিপথগামী সামরিক অফিসারদের নারকীয় তান্ডব মর্মস্পর্শী বিবরণ ছিল চোখে পড়ার মতো ।

খলনায়ক খন্দকার মোশতাকের সঙ্গে ঘাতক চক্র মেজর ফারুক, রশীদসহ মাস্টারমাইন্ডদের নীলনক্সা ষড়যন্ত্র বঙ্গবন্ধুকে ক্ষমতা কুক্ষিগত করণসহ নানা বিষয় উঠে এসেছে নাটক চরিত্রের পরতে পরতে । খুনী খন্দকার মোশতাকের কূটবুদ্ধি, সামরিক অফিসার মেজর ফারুক, রশীদদের ঠান্ডা মাথার পরিকল্পনাকেও দেখানো হয়েছে নাটকে। মৃত্যুর পূর্ব মুহূর্তেও বঙ্গবন্ধুর সাহসী কণ্ঠ ও প্রতিবাদও উঠে এসেছে কাহিনীতে। বাদ যায়নি শিশু শেখ রাসেলের করুণ আর্তনাদ ও তাকে বাঁচাতে পরীবানুর আকুতি। সেই সূত্র ধরে উঠে এসেছে কর্মচারী রমা, পরীবানু, আব্দুল থেকে শুরু করে পুলিশ কর্মকর্তা সিদ্দিকুরের অসীম মমত্ববোধ। ফুলপুর থানা ওসি আব্দুল্লাহ আল মামুন স্বাগত বক্তব্যে আগত অতিথিবৃন্দকে অভিনন্দন জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আপনার মতামত লিখুন
Theme Created By ThemesDealer.Com