মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন
নোটিশঃ
বিডি ২৪ ক্রাইম সাথে থাকুন। আপডেট খবর পড়ুন

ফুলবাড়িয়ায় পেভার মেশিনে এলজিইডি’র সেরা রাস্তা

রির্পোটারের নাম / ১৬৮ বার প্রিন্ট / ই-পেপার প্রিন্ট / ই-পেপার
আপডেট সময় :: রবিবার, ২৩ জানুয়ারি, ২০২২, ৮:৪৯ অপরাহ্ণ

মো: আব্দুস ছাত্তার (ফুলবাড়িয়া) : ময়মনসিংহের ফুলবাড়িয়ার ‘কৈয়ারচালা নছর সপ সাগরদিঘী আর এইচ ডি জিসি রোড’ এর কাজ সম্প্রতি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) সম্পন্ন করেছে। এ রাস্তা দিয়ে চলাচলকারীরা বলছেন পেভার মেশিন ব্যবহার করায় এটি উপজেলার সেরা রাস্তা হিসেবে স্থান করে নিয়েছে।

এলজিইডি অফিস সূত্রে জানা গেছে, নর্দান বাংলাদেশ ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট প্রজেক্ট (নবিদেপ) প্রকল্পের আওতায় ফুলবাড়ীয়া উপজেলার ‘কৈয়ারচালা নছর সপ সাগরদিঘী আর এইচ ডি জিসি রোড’ এলজিইডি’র তত্বাবধানে ৮ কোটি ৪০ লাখ ১৫ হাজার ২৫৯ টাকা ব্যয়ে এর ১০ কিলোমিটার রাস্তা কার্পেটিং কাজ শেষ করা হয়েছে। রাস্তায় সুবিধাভোগিরা দারুন খুশি। কারণ উপজেলার অন্যান্য রাস্তায় কার্পেটিং কাজে গতানুগতিক পদ্ধতি ব্যবহার করা হলেও এ রাস্তায় অত্যাধুনিক পদ্ধতি ব্যবহার করা হয়েছে। স্থানীয়রা এ রাস্তা দিয়ে চলাচল করে খুশি হয়ে আগামীতে যে সব রাস্তা করা হবে সেগুলো পেভার মেশিন দিয়ে করার প্রত্যাশা ব্যক্ত করেছেন।

রাস্তা দিয়ে চলাচলকারী ভ্যান চালক আ: ছালাম বলেন, অন্য রাস্তা দিয়ে ভ্যান চালিয়ে ভাড়া মারার (আদায়) চেয়ে এ রাস্তা দিয়ে ১০ টাকা কম ভাড়া মারা ভালো। কারণ এ রাস্তা দিয়ে ঝাকি লাগে না, ফলে গাড়ীর ক্ষতি হয় না।

অটো চালক আ: মান্নান বলেন, রাস্তার কাজ মেশিন দিয়া করা হইছে তাই ঝাকি লাগে না। আমরা খুব খুশি, ভবিষ্যতের রাস্তাগুলো যেন মেশিন দিয়াই করা হয়।

মোটর বাইক চালক এনায়েত বলেন, কোথাও গেলে এ রাস্তা দিয়ে যাতায়াত করি বেশি কারণ এ রাস্তার ফিনিশিং অনেক ভালো। শুনছি এটি নাকি মেশিন দিয়া করা হইছে। আমরা উপজেলার সকল রাস্তা মেশিনের সাহায্যে চাই।

উপজেলা প্রকৌশলী মো: মাহবুব মোর্শেদ বলেন, আমার জানামতে উপজেলার সেরা রাস্তা এটি। পেভার মেশিনের সাহাযে কার্পেটিং করায় অনেক বেশি ফিনিশিং (মসৃণ) হয়েছে ফলে রাস্তার স্থায়িত্ব বৃদ্ধি পাবে। স্থানীয় জনগণ খুশি হলেই আমাদের কাজে স্বার্থকতা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আপনার মতামত লিখুন
Theme Created By ThemesDealer.Com