রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০২:৪২ অপরাহ্ন
শিরোনামঃ
যে কোনো পরিস্থিতি মোকাবিলায় সশস্ত্র বাহিনীকে সক্ষম করে তোলা হচ্ছে: প্রধানমন্ত্রী লালমনিরহাট বুড়িমারি সড়কে মৃত্যুর মিছিল, বেপরোয়া ট্রাকের নিয়ন্ত্রন নেই ট্রাফিক বিভাগের বীরাঙ্গনাদের স্বীকৃতি আদায়ে অবদান রাখায় সাংবাদিক রবিকে সম্মাননা দিল নারীপক্ষ সরকারের কাছে মানুষের জীবনের মতো তুচ্ছ আর কিছু নেই: মান্না দেশে মোট ভোটার ১২ কোটি সাড়ে ১৮ লাখ ত্রিশাল পৌরসভা উপ-নির্বাচনে শামীমা আক্তার কে বিজয়ী করতে এক মঞ্চে আ.লীগ নেতারা অগ্নিকাণ্ড রোধে রাজউক ও গণপূর্তকে ব্যবস্থা নিতে হবে : স্বাস্থ্যমন্ত্রী কুমিল্লাকে হারিয়ে বিপিএলের প্রথম শিরোপা বরিশালের নতুন ৭ প্রতিমন্ত্রী কে কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পেলেন ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করলেন সংসদ সদস্য এবিএম আনিছুজ্জামান
নোটিশঃ
বিডি ২৪ ক্রাইম সাথে থাকুন। আপডেট খবর পড়ুন

বাকৃবির অফিসারদের দায়িত্বশীল কর্মকান্ডের মাধ্যমেই বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করা সম্ভব- গণপূর্ত প্রতিমন্ত্রী

রির্পোটারের নাম / ৬২ বার প্রিন্ট / ই-পেপার প্রিন্ট / ই-পেপার
আপডেট সময় :: বুধবার, ২ মার্চ, ২০২২, ৯:২২ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার : গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি বলেছেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষি ও কৃষকের উন্নয়নে সরকার সম্ভব্য সকল পদপে গ্রহণ করেছে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাকৃবির অফিসারদের দায়িত্বশীল কর্মকান্ডের মাধ্যমেই জাতির পিতার স্বপ্ন পূরণ করা সম্ভব। বুধবার (০২ মার্চ) সকালে বাংলাদেশ কৃষি বিশ্ব বিদ্যালয়ের (বাকৃবি) শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে বাকৃবি অফিসার পরিষদের নব-নির্বাচিত কার্যনির্বাহী কমিটি ২০২১-২২ এর অভিষেক অনুষ্ঠান ও বাজেট সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। নব-নির্বাচিত অফিসার পরিষদের সভাপতি মোঃ খাইরুল আলম (নান্নু) এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ আবুল বাসার আমজাদ এর সঞ্চালনা অভিষেক অনুষ্ঠানে প্রতিমন্ত্রী আরও বলেন, কৃষি েেত্র এবং কৃষিজাত পণ্য উৎপাদনে বাংলাদেশ এখন সারাবিশ্বে ঈর্ষণীয় অবস্থানে আছে। এই সাফল্য অর্জন হয়েছে শুধুমাত্র জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের জনবান্ধব কার্যক্রমের মাধ্যমে। এ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গবেষক, শিক কৃষিেেত্র বহু নতুন জাত ও টেকনোলজি উদ্ভাবন করেছে। যা সার্বিক দেশের উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করছে। তিনি আশাবাদ ব্যক্ত করেন, নব-নির্বাচিত এই কমিটি এই উন্নয়নের ধারাকে বজায় রাখতে, শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ ও ঐকান্তিক প্রচেষ্টা চালিয়ে যাবেন এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে অগ্রণী ভূমিকা রাখবেন।
অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান। তিনি বলেন, বাকৃবি একটি ছাত্র-ছাত্রী বান্ধব বিশ্ববিদ্যালয়। আজকে বাকৃবি বিশ্বে একটি গৌরবোজ্জ্বল অবস্থান তৈরি করেছে, যা সম্ভব হয়েছে শিক, কর্মকর্তা, কর্মচারী, ছাত্র-ছাত্রী সকলের ঐকান্তিক প্রচেষ্টায়। আজকে যারা এই অভিষেক অনুষ্ঠানে শপথ নিলেন তাদের ওপর অনেকটাই নির্ভর করবে আগামীতে এ বিশ্ববিদ্যালয় কিভাবে পরিচালিত হবে। এই বিশ্ববিদ্যালকে আরো অগ্রায়ন করতে কর্মকর্তারা বিশ্ববিদ্যালয়ের শিক-কর্মচারী সকলকে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করবেন বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি সকলকে এই মর্মে অঙ্গীকারবদ্ধ হতে বলেন যে, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, জঙ্গিবাদমুক্ত, সাম্প্রদায়িকতামুক্ত বিশ্ববিদ্যালয় গড়ে তুলে জাতির পিতার স্বপ্ন পূরণ করবো।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়ালী উপস্থিত ছিলেন বাকৃবির সিন্ডিকেট সদস্য ও ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বাকৃবি সিন্ডিকেট সদস্য ও বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট এর মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ, ছাত্রবিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. এ.কে.এম. জাকির হোসেন, রেজিস্ট্রর মোঃ ছাইফুল ইসলাম, কোষাধ্য মোঃ রাকিব উদ্দিন, প্রক্টর প্রফেসর ড. মুহাম্মদ মহির উদ্দীন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অফিসার পরিষদের সাবেক সাধারণ সম্পাদক মোঃ আসাদুজ্জামান এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন নির্বাচন কমিশনার ড. মোঃ নাজমুল হক। অভিষেক অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শিক সমিতির সভাপতি-সাধারণ সম্পাদকসহ সদস্যবৃন্দ, অফিসার পরিষদের সাবেক-বর্তমান বিভিন্ন সদস্যবৃন্দ, তৃতীয় শ্রেণী কর্মচারী পরিষদের সভাপতি-সাধারণ সম্পাদকসহ সদস্যবৃন্দ, কারিগরি কর্মচারী সমিতির সভাপতি-সাধারণ সম্পাদকসহ সদস্যবৃন্দ এবং চতুর্থ শ্রেণী কর্মচারী সমিতির সভাপতি-সাধারণ সম্পাদকসহ সদস্যবৃন্দ, ময়মনসিংহ জেলার বিভিন্ন নেতা কর্মীবৃন্দ এবং বিভিন্ন বিভাগের অফিসারবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আপনার মতামত লিখুন
Theme Created By ThemesDealer.Com