শনিবার, ২৫ মে ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন
নোটিশঃ
বিডি ২৪ ক্রাইম সাথে থাকুন। আপডেট খবর পড়ুন

মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচলের তারিখ নির্ধারণ

নিজস্ব প্রতিবেদক / ১৭ বার প্রিন্ট / ই-পেপার প্রিন্ট / ই-পেপার
আপডেট সময় :: বুধবার, ৯ আগস্ট, ২০২৩, ১:১৪ অপরাহ্ণ

অক্টোবরের শেষ সপ্তাহে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচল শুরু হবে বলে জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক। বুধবার (৯ জুলাই) আগারগাঁও ডিএমটিসিএল সভা কক্ষে এ কথা জানান তিনি।

এম এ এন সিদ্দিক বলেন, অক্টোবরের শেষ সপ্তাহে যখন প্রধানমন্ত্রী মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন করবেন, তার পরদিন থেকে ট্রেন চলাচল শুরু হবে। আমরা আশা করছি, অক্টোবরের ১৫ তারিখের মধ্যে আমাদের সব কাজ শেষ হয়ে যাবে। এরপর প্রধানমন্ত্রী আমাদের যেকোনো দিন সময় দেবেন, সেদিনই মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচল উদ্বোধন করা হবে।

তিনি বলেন, প্রথমে আমরা সীমিত আকারে ট্রেন চালাব। যখন দেখা যাবে পুরো সিস্টেম ভালোভাবে চলছে, তখন আমরা এটার সঙ্গে এক করে দেব। পর্যায়ক্রমে ট্রেনের সংখ্যা বাড়বে। শুরুতে সবগুলো ট্রেন মতিঝিল পর্যন্ত যাবে না, এজন্য জানুয়ারি পর্যন্ত অপেক্ষা করতে হবে।

তিনি আরও বলেন, কিছু ট্রেন মতিঝিল যাবে, কিছু আগারগাঁও পর্যন্ত যাবে। ট্রেনের নম্বর থাকবে। সে নম্বর অনুযায়ী কোন ট্রেন আগারগাঁও পর্যন্ত, কোন ট্রেন মতিঝিল পর্যন্ত যাবে সেটা বলা থাকবে। এটা সাময়িক বিষয়, জানুয়ারি থেকে পুরোদমে ট্রেন চলবে।

এম এ এন সিদ্দিক বলেন, আমরা দেখেছি বিকেলের দিকে অনেক যাত্রী হয়। সেখানে ফ্রিকোয়েন্সি কমিয়ে আনা দরকার। আমরা সেক্ষেত্রে ফ্রিকোয়েন্সিও কমিয়ে দেব।

এর আগে, উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত এমআরটি লাইন-৬ রুট অ্যালাইনমেন্টে সড়কের মিডিয়ানে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব আমিন উল্লাহ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আপনার মতামত লিখুন
Theme Created By ThemesDealer.Com