মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
৪৪ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের আলোচনা সভা ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ কঠোরভাবে বাজার মনিটরিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর ভালুকা উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে টিয়া প্রতীক পেলেন হোসাইন মোঃ রাজিব ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক তাপদাহে শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য নতুন নির্দেশনা মাউশির মাছ শিকারে নিষেধাজ্ঞা, তীরে ফিরছেন জেলেরা হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী নিহত পাইকগাছা উপজেলা পরিষদ নির্বাচনে মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী শেখ কামরুল হাসান টিপুর গণসংযোগ এমটিসি মডেল স্কুলের শতভাগ শিক্ষার্থী কৃতকার্য হওয়ায় সম্মাননা প্রদান
নোটিশঃ
বিডি ২৪ ক্রাইম সাথে থাকুন। আপডেট খবর পড়ুন

মধ্যরাতে জমি দখলের পায়তারা ; বাধা দেওয়ায় হামলা ভাংচুর ও ধর্ষন চেষ্টা, আহত

রির্পোটারের নাম / ১৯৩ বার প্রিন্ট / ই-পেপার প্রিন্ট / ই-পেপার
আপডেট সময় :: শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২, ১:৫২ অপরাহ্ণ

এস,আর শরিফুল ইসলাম রতন,লালমনিরহাট

লালমনিরহাটে আদিতমারী উপজেলার সাপ্টিবাড়িতে জোরপূর্বক মধ্যরাতে জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে। দখলে বাধা দেওয়া জমির পূর্ব মালিকের পুত্র মতিয়ার রহমানে বাড়ি ভাংচুর করে আগুন লাগিয়ে দেওয়া এবং তাতে বাধা দেওয়ায় তার স্ত্রীকে ধর্ষণ চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে স্থানীয় আমজাদ গংদের বিরুদ্ধে।

১ সেপ্টেম্বর(বৃহস্পতিবার) মধ্যরাতে উপজেলার সাপ্টিবাড়ি ইউনিয়নের খাতাপাড়া এলাকায় এমন ঘটনা ঘটে।

শুক্রবার(২ সেপ্টেম্বর) সকলে ঘটনাস্থলে সাংবাদিক এসেছে খবরে স্থানীয় প্রায় শতাধিক বাসিন্দা উপস্থিত হয়।অধিকাংশদের দাবি মধ্যেরাতের হামলা এলাকার ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। তাছাড়া ঐ মহিলাকে (স্বামী প্রবাসী) দূর্বল ভেবে জোর পূর্বক জমি দখলে নেওয়ার চেষ্টা করছে।

ক্রয় সূত্রে জমির মালিক সোমা খাতুন(৪৫) বলেন,২০১৪ সালে জমি ক্রয় করে ভোগদখল করে আসছি। জমির পূর্ব মালিক হুদার মৃত্যুর পর স্থানীয় আমজাদ জমির মালিক বলে দাবি করা শুরু করে।পরে উক্ত জমিতে আমি ঘর উঠাতে গেলে বাধাপ্রাপ্ত হই এবং আইনের আশ্রয় নেই।গত দুমাস আগে দখল চেষ্টাকারী আদালতে জমির মালিকের ক্ষতি করবে না মর্মে লিখিত দেয়।বিষয়টি নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানের নিকট জমির কাগজ পত্রাদি উভয় পক্ষ প্রদর্শন করে আমার(সোমার) কাগজ বৈধ বলে তাকে জানিয়ে দেওয়া হয়।পরে আদালতে সিভিল ও বাটোয়ারা মামলা দায়ের করি যার মামলা নাম্বার ১৫৭/২২।সেও আমার নামে একটি ৭ধারা মামলা করেছে।এরমধ্যেই গতরাত ১ টার দিকে আমার বাড়ির আশপাশের লোকজন গিয়ে জানায় আমজাদ,মজি,নজরুল,লোকমানসহ কয়েকজন আমার ক্রয়কৃত জমিতে থাকা ঘর ভাংচুর করে লুটপাট করা শুরু করেছে। পরে ঘটনাস্থলে এসে জানতে পারি মতিয়ার ও তার স্ত্রী এবং আশপাশের লোকজন আমজাদ গংদের বাধা দেওয়ায় তাদের বাড়ি ঘরে হামলা ও আগুন লাগিয়ে দেওয়া হয়েছে।পরে আমি পুলিশকে বিষয়টি অবগত করি।

স্থানীয় বাসিন্দা আমারুল (৩২)বলেন রাতে টিন ভাংচুরের শব্দ শুনে ঘুম উঠে এসে দেখি আমজাদ ও আজিজারসহ কয়েকজন সোমার কেনা জমিতে ঘর ভাংচুর করছে। জানতে চাইলে এই জমির মালিক দাবি করে তারা।পরে ভাংচুরে বাধা দেওয়ায় আমার উপরেও হামলা করে এতে আমার মাথা ফেটে যায়।পরে তারা মতিয়ার ও তার স্ত্রীকে মারধর কর ঘরে আগুন লাগিয়ে দেয়।স্থানীয় মোবারক হোসেন (৫৫)বলেন আমজাদরা এই জমির মালিক দাবি করে,এই নিয়ে আদালতে মামলা চলামন রয়েছে শুনেছি। কিন্তু রাতে ছেলেপেলে নিয়ে হামলা ও একজন গৃহবধূকে ধর্ষণ চেষ্টা ও মতিয়ারকে হত্যা চেষ্টা এবং বাড়িতে আগুন লাগানোর কারণ বুঝলাম না।যারা বাধা দিতে গিয়েছে তাদের উপরেও হামলা করা হয়েছে। জমি পেলে আইনের মাধ্যমে সমাধান হতো। এসব কেনো।

ধর্ষণ চেষ্টার শিকার গৃহবধূর স্বামী হামলায় আহত মতিয়ার বলেন,রাতে হঠাৎ তারা হামলা করে,বাধা দিতে গেলে আমার ও আমার পরিবারের উপর হামলা চালায়। আমার স্ত্রীকে ধর্ষণ চেষ্টা ও লাঞ্চিত করে আহত সহ আমার ঘরে আগুন লাগিয়ে দিয়েছে তারা।বর্তমানে আমার স্ত্রী আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। আর আমি রাতেই প্রাথমিক চিকিৎসা নিয়েছি। আমার বাবা সোমার নিকট জমি বিক্রি করার পর থেকে তারা জমি দখলের চেষ্টা করছে।

এবিষয়ে অভিযুক্তদের বক্তব্য জানতে বারবার চেষ্টা করলে যোগাযোগ করা সম্ভব হয়নি।

আদিতমরী থানার অফিসার ইনচার্জ মোক্তারুল ইসলাম জানান,এখনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আপনার মতামত লিখুন
Theme Created By ThemesDealer.Com