শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন
নোটিশঃ
বিডি ২৪ ক্রাইম সাথে থাকুন। আপডেট খবর পড়ুন

ময়মনসিংহে তিন উপজেলার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের শপথ অনুষ্ঠিত

রির্পোটারের নাম / ১৭০ বার প্রিন্ট / ই-পেপার প্রিন্ট / ই-পেপার
আপডেট সময় :: বৃহস্পতিবার, ৬ জানুয়ারি, ২০২২, ৮:৩৬ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহে নবনির্বাচিত তিন উপজেলার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের শপথ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (০৬ জানুয়ারী) সকালে জেলা প্রশাসকের কার্যালয় সম্মেলন কে ময়মনসিংহ সদর, ত্রিশাল ও মুক্তাগাছা এই তিন উপজেলা থেকে নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথবাক্য পাঠ করান জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্যাট মোহাম্মদ এনামুল হক।
এ সময় নবনির্বাচিত চেয়ারম্যানদের উদ্দেশ্যে জেলা প্রশাসক বলেন, শপথবাক্যগুলো মনে রাখলে আগামী ৫ বছরে জনগণের সেবায় কাজ করা সহজ হবে। তিনি আরো বলেন, স্থানীয় সরকার ব্যবস্থার সবার নীচের ধাপ ইউনিয়ন পরিষদ। যেখানে সরকারের সকল পলিসি বাস্তবায়ন হয়। সঠিকভাবে কাজ করলে জনগণের সাথে দেয়া ওয়াদা রক্ষা করা সম্ভব। তিনি আরো বলেন, বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশে পৌছেছে। ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ গড়ার অঙ্গিকারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এগিয়ে চলছে। সরকারের এই এগিয়ে চলাকে সহযোগীতা করতে হবে।
জেলা প্রশাসক আরো বলেন, ইউনিয়ন পরিষদের কাজের পরিধি অনেক বেড়েছে। তাই নিজেদের কি কি কাজ তা জানতে হবে। পঞ্চবার্ষিকী পরিকল্পনা, স্থায়ী কমিটি, মাসিক সভা, আইন শৃংখলা, গ্রাম আদালত, ইউনিয়ন ডিজিটাল সেন্টার, সামাজিক নিরাপত্তা বেষ্টনী সহ উপজেলা বার্ষিক উন্নয়ন প্রকল্প প্রণয়নে সহায়তা করতে হবে। এক্ষেত্রে কোন জায়গায় কি চাহিদা রয়েছে তা আগে থেকেই জেনে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করতে হবে। একই সাথে যথাযথ প্রকল্প গ্রহণপুর্বক দ্রুততার সাথে বাস্তবায়ন করতে হবে।
অনুষ্ঠানে স্থানীয় সরকার উপ-পরিচালক এ কে এম গালিভ খানসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আপনার মতামত লিখুন
Theme Created By ThemesDealer.Com