শনিবার, ২৫ মে ২০২৪, ০৪:২৯ পূর্বাহ্ন
নোটিশঃ
বিডি ২৪ ক্রাইম সাথে থাকুন। আপডেট খবর পড়ুন

ময়মনসিংহে বিশ্বসাহিত্ব কেন্দ্রের ছয় দিনব্যাপী বইমলো সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠতি

রির্পোটারের নাম / ১৯৭ বার প্রিন্ট / ই-পেপার প্রিন্ট / ই-পেপার
আপডেট সময় :: বুধবার, ১৯ জানুয়ারি, ২০২২, ৯:০২ অপরাহ্ণ

গত ১৭ জানুয়ারি সোমবার অপরাহ্নে শিল্পাচার্য জয়নুল আবেদিন পার্কের বৈশাখী মঞ্চে বিশ্বসাহিত্য কেন্দ্রের উদ্যোগে ছয় দিনব্যাপী ভ্রাম্যমাণ বইমেলার সমাপনী ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
এতে সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধের গল্পের ফেরিওয়ালা বীর মুক্তিযোদ্ধা বিমল পাল।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যাভুবন এর পরিচালক শেখ আব্দুল্লাহ আল মামুন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট আইনজীবী ও মানবাধিকার কর্মী শিবির আহমেদ লিটন, কবি-সংগঠক-স্বেচ্ছাসেবক আলী ইউসুফ, কবি-সংগঠক-সম্পাদক স্বাধীন চৌধুরী, চরখরিচা উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক-লালন গবেষক চানমিয়া ফকির প্রমুখ।
এসময় আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট ছড়াকার-গবেষক স্বপন ধর, শ্যামগঞ্জ ডিগ্রী কলেজের সহকারি অধ্যাপক মাহমুদা নাসরিন, গ্রাম পাঠাগার আন্দোলন কর্মী-সাংবাদিক শামসুজ্জামান দুদু, গবেষক শিরিন আক্তার, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আসা সম্মানিত শিক্ষক, শিক্ষার্থী অভিভাবক ও নানান পেশার সাথে যুক্ত গণ্যমান্য ব্যক্তিবর্গ।
ছয় দিনব্যাপী ভ্রাম্যমাণ বইমেলা আয়োজন, দর্শনার্থীদের বই ক্রয়ে সহযোগিতা করা, মেলার স্বাস্থ্যবিধি মানা, শৃংখলা রক্ষা ও নান্দনিকভাবে মেলা প্রাঙ্গণ সাজিয়ে রাখার ক্ষেত্রে স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করেছে আশরাফুল ইসলাম, ফারুখ মোহাম্মদ, জান্নাতুল ফাতিমা ইমা, জান্নাতুল ফেরদৌস, জেবিন রশিদ রিয়া, নাসরিন জাহান, নাহরিন আহমেদ নক্ষত্র, ঋতু ভট্টাচার্য, সাজনিন রশিদ শিফা, নওরিন আহমেদ প্রভা প্রমুখ।
উল্লেখ্য যে বইমেলা চলাকালীন তিন দফায় মেলা প্রাঙ্গণে বিভিন্ন গ্রুপে শিশুদের মধ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বিজয়ী শিক্ষার্থীদের ও ভ্রাম্যমাণ লাইব্রেরি ময়মনসিংহ ইউনিট এর বিগত সময়ে অনলাইনে বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে বইমেলার শেষ দিনে সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে পুরস্কার প্রদান করা হয়।
বিশ্বসাহিত্য কেন্দ্রের পক্ষ থেকে ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, সিটি করপোরেশনের সচিব রাজিব সরকার ও বিভিন্ন উপজেলার ইউএনও মহোদয়দের প্রতি মেলা আয়োজনের স্থান দিয়ে ও বিভিন্ন বিষয়ে সহযোগিতা করায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান বিশ্বসাহিত্য কেন্দ্রের ভ্রাম্যমাণ লাইব্রেরি ময়মনসিংহ ইউনিট এর লাইব্রেরি কর্মকর্তা ও বইমেলা সমন্বয়কারী এম রবিউল ইসলাম।
এছাড়াও তিনি উপস্থিত সকল অতিথি, গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী, পাঠক, অভিভাবক, স্বেচ্ছাসেবক ও দর্শনার্থীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।
আরো উল্লেখ্য যে গত ১২ জানুয়ারি বিশ্বসাহিত্য কেন্দ্রের উদ্যোগে ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় শিল্পাচার্য জয়নুল আবেদিন পার্কের বৈশাখী মঞ্চে ছয় দিনব্যাপী এই ভ্রাম্যমাণ বইমেলা শুরু হয়। এর আগে গত ডিসেম্বর মাসের ১৫ তারিখ থেকে ময়মনসিংহ অঞ্চলে এই ভ্রাম্যমাণ বইমেলা নতুন করে যাত্রা শুরু করে।
এতে বিশ্বসাহিত্য কেন্দ্রের নিজস্ব প্রকাশনা ও দেশ-বিদেশের দেড়শো প্রকাশনার দশ হাজারেরও বেশি বই নিয়ে মেলা শুরু হয়। এর আগে ময়মনসিংহ জেলার ভালুকা, ত্রিশাল, মুক্তাগাছা, গৌরিপুর, ঈশ্বরগঞ্জ, ফুলবাড়িয়া উপজেলা সদরে বিশ্বসাহিত্য কেন্দ্রের এই ভ্রাম্যমাণ বইমেলা অনুষ্ঠিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আপনার মতামত লিখুন
Theme Created By ThemesDealer.Com