মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৪:০৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
৪৪ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের আলোচনা সভা ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ কঠোরভাবে বাজার মনিটরিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর ভালুকা উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে টিয়া প্রতীক পেলেন হোসাইন মোঃ রাজিব ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক তাপদাহে শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য নতুন নির্দেশনা মাউশির মাছ শিকারে নিষেধাজ্ঞা, তীরে ফিরছেন জেলেরা হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী নিহত পাইকগাছা উপজেলা পরিষদ নির্বাচনে মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী শেখ কামরুল হাসান টিপুর গণসংযোগ এমটিসি মডেল স্কুলের শতভাগ শিক্ষার্থী কৃতকার্য হওয়ায় সম্মাননা প্রদান
নোটিশঃ
বিডি ২৪ ক্রাইম সাথে থাকুন। আপডেট খবর পড়ুন

ময়মনসিংহে বিশ্ব বন্যপ্রাণী দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

রির্পোটারের নাম / ৬৪ বার প্রিন্ট / ই-পেপার প্রিন্ট / ই-পেপার
আপডেট সময় :: বৃহস্পতিবার, ৩ মার্চ, ২০২২, ৮:১৪ অপরাহ্ণ

রঞ্জন মজুমদার শিবু ; “বিপন্ন বন্যপ্রাণী রক্ষা করি, পরিবেশ পুনরুদ্ধারে এগিয়ে আসি” এই শ্লোগান নিয়ে দেশে জীব বৈচিত্র রক্ষায় বন্যপ্রাণী সংরক্ষণ, উন্নয়ন ও পরিবেশের ভারসাম্য রক্ষায় বন্যপ্রাণীর সংরক্ষণ আইনের বাস্তবায়নের আহবান জানিয়ে ময়মনসিংহে জেলা প্রশাসন ও বন বিভাগের আয়োজনে বিশ্ব বন্য প্রাণী দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
এ উপলক্ষ্যে বৃহস্পতিবার (০৩ মার্চ) সকালে নগরীর টাউন হল প্রাঙ্গন থেকে বর্ণাঢ্য র‌্যালী শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। র‌্যালী শেষে জেলা প্রশাসকের কার্যালয় সম্মেলন কক্ষে বিভাগীয় বনকর্মকর্তা একেএম রুহুল আমীন এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) মোঃ জাহাঙ্গীর আলম। প্রধান অতিথি বলেন আমাদের সবুজ পৃথিবী গড়তে ও সুন্দর পরিচ্ছন্ন পরিবেশ তৈরী করতে বন্যপ্রাণী সংরক্ষণ ও তার যত্নসহ বাসস্থান সংরক্ষণ করার উপর গুরুত্ব আরূপ করেন। তিনি বলেন আমাদের দেশ থেকে বন্য প্রাণী বিলুপ্ত হতে চলেছে এদের প্রতি আমাদের দরদ দিয়ে যত্ন নিতে হবে। তিনি সব শেষে ‘বিপন্ন বন্যপ্রাণী রক্ষা করি, পরিবেশ পুনরুদ্ধারে এগিয়ে আসি’ এ শ্লোগানটিকে আমাদের সামাজিক শ্লোগানে পরিণত করার আহবান জানান।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার ফজলে রাব্বী, কৃষি সম্প্রসারণ বিভাগের অতিরিক্ত পরিচালক ডঃ উম্মে হাবিবা প্রমুখ। আরো উপস্থিত ছিলেন সহকারী বন সংরক্ষক আবু ইউসুফ, ময়মনসিংহ আনন্দ মোহন কলেজ এর ইসলামের ইতিহাস কালচার বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মোহাম্মদ ফকরুল ইসলাম, ময়মনসিংহ প্রেসকাবের সাবেক সাধারণ সম্পাদক এ এইচ এম মোতালেব, রসুলপুর বন রেঞ্জ কর্মকর্তা সাব্বির জাহাঙ্গীর বিন-ওয়ালীদ , সদর রেঞ্জ কর্মকর্তা মিছবাউল ইসলাম, মুক্তির বন্ধন ফাউন্ডেশনের সেচ্ছাসেবক মোঃ আতিকুর রহমান সোহাগ, পরিবেশ উন্নয়ন কাবের সভাপতি দেলোয়ার হোসেন।
অনুষ্ঠানের সভাপতি বিভাগীয় বন কর্মকর্তা একেএম রুহুল আমীন বলেন বন্যপ্রাণী সংরক্ষ আইন প্রচলিত আছে। এ আইনের আওতায় ১০-১৫ বছর কারা দণ্ডসহ ১০-১৫ লক্ষ্য টাকা অর্থদণ্ড এর বিধান রাখা হয়েছে। আসুন এ আইনকে আমরা যথাযথভাবে শ্রদ্ধা করে বন্যপ্রাণীদের আবাস্থলসহ কোন প্রকার ক্ষতি না করি সেই দিকে আমরা সু-নজর দিব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আপনার মতামত লিখুন
Theme Created By ThemesDealer.Com