বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন
নোটিশঃ
বিডি ২৪ ক্রাইম সাথে থাকুন। আপডেট খবর পড়ুন

ময়মনসিংহ জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (মাদরাসা) পুরস্কার ও সনদ পেলেন ড. ইদ্রিছ খান

রির্পোটারের নাম / ২০৩ বার প্রিন্ট / ই-পেপার প্রিন্ট / ই-পেপার
আপডেট সময় :: শনিবার, ৩ সেপ্টেম্বর, ২০২২, ৫:২৭ পূর্বাহ্ণ

এনামুল হক ছোটনঃ

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ উপলক্ষে ময়মনসিংহ জেলা শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান সহ বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ নির্বাচিতদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ করেন ময়মনসিংহ জেলা প্রশাসন ও জেলা শিক্ষা অফিস। ঘোষণাকৃত তালিকায় মাদরাসা ক্যাগরিতে জেলার শ্রেষ্ঠ মাদরাসা প্রধান হিসেবে পুরস্কার ও সনদ গ্রহণ করেন মোমেনশাহী ডিএস কামিল মাদরাসার অধ্যক্ষ ও জনপ্রিয় দৈনিক ময়মনসিংহ প্রতিদিন এর সম্পাদক ও প্রকাশক ড. মোঃ ইদ্রিছ খান। ১ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধান অতিথি ময়মনসিংহ জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক পুরস্কার তুলে দেন শ্রেষ্ঠদের মাঝে। জেলা শিক্ষা অফিসার রফিকুল ইসলাম এর সভাপতিত্বে পুরস্কার ও সনদ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সফিকুল ইসলাম। পুরস্কার ও সনদ বিতরণ অনুষ্ঠানে জেলার বিজয়ী সকলের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ করা হয়। এর আগে গত ২৪ মে তিনি জাতীয় শিক্ষা সপ্তাহ -২০২২ উপলক্ষে ময়মনসিংহ জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান ( মাদরাসা) ক্যাটাগরিতে প্রধান হিসেবে নির্বাচিত হয়েছিলেন।

জানা যায়, ড. ইদ্রিছ খান প্রায় ৩২ বছর পূর্বে অত্যান্ত সুনামের সাথে শিক্ষকতা পেশা করে তিনি প্রায় ২০ বছর ধরে সুনামের সহিত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন মোমেনশাহী ডিএস কামিল মাদরাসায়। তিনি দায়িত্ব নেওয়ার পর থেকে প্রতিষ্ঠানটিতে নিরলস শ্রম ও মেধা দিয়ে বিভিন্ন পরীক্ষায় ভালো ফলাফলে গৌরব অর্জন করে এ প্রতিষ্ঠানটি আজকে জেলার ও বিভাগের শ্রেষ্ঠ মাদ্রাসা প্রধান হিসেবে নির্বাচিত হয়েছেন এবং পুরস্কার লাভ করেছেন। শিক্ষার গুণগত মানের পাশাপাশি তিনি প্রাতিষ্ঠানিকও ব্যাপক উন্নয়ন সাধন করেছেন। প্রাতিষ্ঠানিক দায়িত্ব পালনের পাশাপাশি ড. ইদ্রিছ খান বিভিন্ন দায়িত্ব পালন করে যাচ্ছেন অত্যান্ত সুনামের সাথে। তিনি সরকারী ও বেসরকারী ভাবে তুরস্ক, কলকাতা, হায়দারাদ, উজবেকিস্তান, সৌদি আরবসহ বিভিন্ন রাষ্ট্র সফর করেছেন। একই সাথে তিনি প্রকাশনার দিক থেকেও পিছিয়ে নেই। তিনি বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের বইয়েরও প্রকাশনা করেছেন। তাঁর লিখিত ‘ইসলামে নারী অধিকার ও মর্যাদা’, ‘ইসলামে নারী ও শিশুর অধিকার’ উল্লেখযোগ্য। প্রকাশিত বইগুলো ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে।

শিক্ষকতা পেশায় অন্যন্য অবদানের জন্য ড. ইদ্রিছ খান বিভিন্ন সময়ে পেয়েছেন বিভিন্ন পুরস্কার, এমনকি পেয়েছেন স্বর্ণ পদকও। তিনি মাদরাসা বোর্ডের আরপিটিশন বোর্ডের সদস্য হিসেবে অত্যান্ত সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন, এছাড়াও একটি আরবী বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সদস্য হিসেবেও পালন করেছেন দায়িত্ব। কর্তব্যে ন্যায়পরায়নতায় তিনি বর্তমানে সভাপতির দায়িত্ব পালন করছেন ঐতিহ্যবাহী ত্রিশাল আব্বাছিয়া ফাজিল মাদরাসা ও বীররামপুর জান্নাতুল ঊলূম আলিম মাদরাসায়। অত্যান্ত বিনয়ী ও শিক্ষাবীদ হওয়ার ফলে ড. ইদ্রিছ খানের সুনাম রয়েছে দেশের শিক্ষাঙ্গনে। তিনি জমিয়াতুল মোদাররেছিন এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ময়মনসিংহ জেলা শাখার সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি ময়মনসিংহের আলোচিত ও জনপ্রিয় দৈনিক ময়মনসিংহ প্রতিদিন পত্রিকাটিও নিয়মিত সম্পাদনা করে আসছেন দীর্ঘ ৬ বছর ধরে। শিক্ষা, সমাজসেবা, প্রাতিষ্ঠানিক ও শিক্ষার মান উন্নয়নেও ব্যাপক ভূমিকা পালন করছেন ড. মোঃ ইদ্রিছ খান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আপনার মতামত লিখুন
Theme Created By ThemesDealer.Com