শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:৫২ অপরাহ্ন
নোটিশঃ
বিডি ২৪ ক্রাইম সাথে থাকুন। আপডেট খবর পড়ুন

ময়মনসিংহ নগরীর যানজট নিরসনে মতবিনিময় সভায় কতিপয় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ

রির্পোটারের নাম / ১৯৩ বার প্রিন্ট / ই-পেপার প্রিন্ট / ই-পেপার
আপডেট সময় :: বৃহস্পতিবার, ১২ মে, ২০২২, ৮:০৫ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহ সিটি কর্পোরেশন এলাকায় যানজট নিরসন কল্পে (১২ মে) বৃহস্পতিবার সকালে নগর ভবনের শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে সিটি কর্পোরেশন (মসিক) এর আযয়োজনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় নগরীর প্রধান সমস্যা যানজট নিরসনে সিটি কর্পোরেশন, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সড়ক ও জনপদ বিভাগ, পরিবহন সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিকসহ বিভিন্ন পেশাজীবী নেতৃবৃন্দের সমন্বয়ে কতিপয় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়েছে। যা বাস্তবায়নে স্বল্প, মধ্যম ও দীর্ঘ মেয়াদি পরিকল্পণা গ্রহন করা হয়েছে।
সিন্ধান্ত সমুহ আগামী ২১ মে এর পর ইট, বালি ও যেকোন পণ্যবাহী গাড়ি সকাল ৮ থেকে রাত ৮ টা পর্যন্ত ময়মনসিংহ শহরের অভ্যন্তরে চলাচল করতে পারবে না মর্মে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়া, আগামীকাল শুক্রবার থেকে শহরের অভ্যন্তরে কোন সিএনজিও প্রবেশ করতে পারবে না। অটোবইক ও অটোরিকশা চলাচল নিয়ন্ত্রণে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এজন্য ৬ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। কমিটির সুপারিশ মোতাবেক আগামী ১ জুন থেকে অটোরিকশা ও অটোবাইক চলাচল করবে।
এছাড়া যানজট রোধে শহরের অভ্যন্তরের ত্রিশাল বাসস্ট্যান্ডকে মাসকান্দায় স্থানান্তরের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। মসিক মেয়র, জেলা প্রশাসক, পুলিশ সুপার, সড়ক ও জনপদ এর নির্বাহী প্রকৌশলী ও পরিবহন সংগঠনের নেতৃবৃন্দ মাসকান্দা বাসস্ট্যান্ড পরিদর্শন করবেন এবং সিদ্ধান্ত মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
মতবিনিময় সভার সভাপতি ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেন, আমরা যানজট মুক্ত নগরী গড়তে হতে চাই। বহু কারণেই এই শহরে যানজট বৃদ্ধি পেয়েছে, কিন্তু তা যে কোন মূল্যে নিরসন করতে হবে। নাগরিক জীবনে স্বাচ্ছন্দ আনতে নির্মাণ সামগ্রী রাস্তায় রাখা রোধ, ফুটপাত দখলমুক্তকরণ এবং রাস্তার উপর অবৈধ স্থাপনা উচ্ছেদে ভ্রাম্যমান আদালত কার্যক্রম আরও জোরদার করা হবে বলে মেয়র জানান। এছাড়া ব্রীজ থেকে কেওয়াটখালী পর্যন্ত সড়ক প্রশস্তকরণ, শহরের অভ্যন্তরের সড়কসমূহ প্রশস্তকরণ এবং রেলক্রসিংসমূহে ফাইওভার বা ওভারপাস নির্মাণের সড়ক ও জনপদ বিভাগকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান মেয়র।
উক্ত সভায় মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, মসিকের সচিব রাজীব কুমার সরকার, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মোঃ আরিফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) মোঃ আমিনুর রহমান, ময়মনসিংহ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ ওয়াহিদুজ্জামান, ময়মনসিংহ প্রেসকাবের সাধারণ সম্পাদক বাবুল হোসেন, বিআরটিএ এর কর্মকর্তা, ট্রাফিক ইন্সপেক্টর আবু নাসের মোঃ জহির, দি ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ-সভাপতি শংকর সাহা, জেলা বাস মালিক সমিতির সভাপতি মমতাজ উদ্দীন মন্তা, সেক্রেটারি সোমনাথ সাহা, ব্যাটারি চালিত অটো মালিক সমিতির সভাপতি রাকিবুল ইসলাম শাহীন, অটোচালক সমিতির সভাপতি দিলীপ সরকার সহ সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ প্রমূখ অংশ গ্রহণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আপনার মতামত লিখুন
Theme Created By ThemesDealer.Com