শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৪২ অপরাহ্ন
নোটিশঃ
বিডি ২৪ ক্রাইম সাথে থাকুন। আপডেট খবর পড়ুন

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার বিচার শুরু, আসামি ২৯

রির্পোটারের নাম / ১৫৮ বার প্রিন্ট / ই-পেপার প্রিন্ট / ই-পেপার
আপডেট সময় :: রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০২২, ১১:৩২ পূর্বাহ্ণ

রোহিঙ্গাদের শীর্ষ নেতা আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটসের (এআরএসপিএইচ) চেয়ারম্যান মুহিবুল্লাহ হত্যা মামলায় ২৯ জনকে আসামি করে চার্জ গঠন করেছেন কক্সবাজার দায়রা ও জজ আদালত। এর আগে ১৩ জুন ২৯ জনকে অভিযুক্ত করে চার্জশিট জমা দেয় পুলিশ।

রোববার (১১ সেপ্টেম্বর) বিকেলে কক্সবাজার দায়রা ও জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন দুপুরে সেই চার্জশিট আমলে নিয়ে বিচারকাজ শুরুর আদেশ দিয়েছেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাঈল।

এর আগে, ২০২১ সালে ২৯ সেপ্টেম্বর রাতে উখিয়ার লাম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পের ডি-ব্লকের আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটস (এআরএসপিএইচ) সংগঠনের কার্যালয়ে বন্দুকধারীদের গুলিতে নিহত হন মুহিবুল্লাহ। তিনি ওই সংগঠনের চেয়ারম্যান ছিলেন। পরদিন ৩০ সেপ্টেম্বর মুহিবুল্লাহর ছোট ভাই হাবিবুল্লাহ বাদী হয়ে অজ্ঞাতনামা সন্ত্রাসীদের বিরুদ্ধে উখিয়া থানায় হত্যা মামলা করেন। এ মামলার সাক্ষী ৩৮ জন। ৮ মাস ১৩ দিন পর ১৩ জুন আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। অ্যাডভোকেট ফরিদুল আলম জানান, ২৯ আসামির মধ্যে ১৫ জন হাজির আছে। বাকি ১৪ জন পলাতক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আপনার মতামত লিখুন
Theme Created By ThemesDealer.Com