সোমবার, ০৪ ডিসেম্বর ২০২৩, ০৬:৫৪ অপরাহ্ন
নোটিশঃ
বিডি ২৪ ক্রাইম সাথে থাকুন। আপডেট খবর পড়ুন

লালমনিরহাটে ভ্রাম্যমান আদালত কতৃক ৪৬৯বস্তা সার জব্দ

রির্পোটারের নাম / ১৮১ বার প্রিন্ট / ই-পেপার প্রিন্ট / ই-পেপার
আপডেট সময় :: রবিবার, ৩০ অক্টোবর, ২০২২, ১১:৪৯ পূর্বাহ্ণ

এস,আর শরিফুল ইসলাম রতন, লালমনিরহাট

লালমনিরহাটে অবৈধ ভাবে সার মজুদ করায় ভ্রাম্যমান আদালত ৪৬৯বস্তা সার জব্দ করেছে।জব্দ কৃত সার লালমনিরহাট সদর থানায় পাঠানো হয়েছে।

শনিবার (২৯অক্টোবর)লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের পোড়া বটেরতল এলাকায়, মেসার্স আলামিন ফার্টিলাইজার থেকে সার পাচার কালে ৪৬৯ বস্তা সার ভ্রাম্যমান আদালত জব্দ করে।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল নোমান সরকার সহকারী কমিশনার(ভুমি) বিষয়টি নিশ্চিত করে বলেন,অবৈধ উপায়ে সার মজুদ করার অপরাধে মেসার্স আলামিন ফার্টিলাইজার থেকে ২৫২ বস্তা ডিএপি,১৬৬বস্তা টিএস পি,এবং ৫১বস্তা ইউরিয়া আরশজব্দ করা হয়।জব্দকৃত সারের মূল্য ৩লক্ষ ৭২ হাজার টাকা।মেসার্স আলামিন ফার্টিলাইজারের মালিক আরিফুল ইসলাম বাবু।

সরকারের ভতুর্কি দেওয়া সার নির্দিষ্ট দামে ডিলারের কাছ থেকে সার পাবার কথা থাকলেও অসাদু কিছূ ব্যাবসায়ীর কারনে কৃষক ন্যায্যমূল্যে সার পাচ্ছে না, ডিএপি প্রতি বস্তা ৭০০ টাকা,টিএসপি ১০০০টাকা দামে বিক্রি করার কথা থাকলেও কৃষক ডিলারের কাছে গেলে সার পাচ্ছেনা।অথচ অসাদু কিছু ডিলার সেই সার বেশী লাভে বাহিরে বিক্রি করে দিচ্ছেন,ফলে বাহির থেকে ডিএপি ১০০০ হাজার টাকায় এবং টিএসপি ১৪০০টাকায় কৃষক কে কিনতে বাধ্য করা হচ্ছে।

অবৈধ মজুতদারের বিরুদ্ধে সঠিক মনিটরিং না থাকলে কৃষি পন্য উৎপাদন ব্যাহত হবে, এতে সরকারের খাদ্য নিরাপত্তা হুমকিতে পরবে বলে মনে করেন সাধারন কৃষক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আপনার মতামত লিখুন
Theme Created By ThemesDealer.Com