শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:০১ অপরাহ্ন
নোটিশঃ
বিডি ২৪ ক্রাইম সাথে থাকুন। আপডেট খবর পড়ুন

লালমনিরহাট শিল্প ও বানিজ্য মেলার মাঠ ৮ লাখ টাকা কমে বিক্রির অভিযোগ চেম্বার পরিচালকের বিরুদ্ধে

রির্পোটারের নাম / ২৫৮ বার প্রিন্ট / ই-পেপার প্রিন্ট / ই-পেপার
আপডেট সময় :: শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২, ৮:০২ পূর্বাহ্ণ

এস,আর শরিফুল ইসলাম রতন, লালমনিরহাট

লালমনিরহাটের শিল্প ও বাণিজ্য মেলার মাঠ ৩৪ লক্ষ টাকা প্রস্তাব কারীকে না দিয়ে, ০৮ লাখ টাকা কমে অন্যত্র বিক্রি করার অভিযোগ উঠেছে চেম্বারের এক পরিচালকের বিরুদ্ধে।এতে ব্যাবসায়ীদের সংগঠন চেম্বার অব কমার্স ০৮ লক্ষ টাকা ক্ষতির সম্মুখীন হবে বলে সাধারন ব্যাবসায়ীরা মনে কলছেন।

৩৪ লক্ষ টাকা প্রস্তাবকারী প্রিন্স ইভেন্ট ম্যানেজমেন্ট এর স্বত্বাধিকারী আরিফুল ইসলাম আঙ্গুর চেম্বার অব কমার্স সভাপতি বরাবরে গত ০৬ অক্টোবর এই সংক্রান্ত একটি লিখিত অভিযোগ করেছেন ।

অভিযোগ সুত্রে জানা যায়,লালমনিরহাটের শিল্প ও বাণিজ্য মেলার মাঠ পরিচালনা করার জন্য গত ২৯ সেপ্টম্বর চেম্বার সভাপতি বরাবরে সর্ব প্রথম রংপুরের প্রিন্স ইভেন্ট ম্যানেজমেন্ট একটি আবেদন করেন।চেম্বার সভাপতি এই সংক্রান্ত আলাপ আলোচনার জন্য চেম্বার অব কমার্সের এক পরিচালক কে দ্বায়িত্ব দেন।ঐ পরিচালকের কাছে ২০ লাখ টাকা মেলার মাঠ বাবদ প্রাথমিক প্রস্তাব রাখেন প্রিন্স ইভেন্টের আরিফুল ইসলাম আঙ্গুর।চেম্বার পরিচালক অন্য প্রস্তাবকারীর দাম কি রয়েছে দেখতে হবে বলে জানান,আরিফুল ইসলাম আঙ্গুর তখন প্রস্তাব রাখেন কেউ বেশী দিলে তিনি বেশী দিবেন। মেলার জন্য চেম্বার অব কমার্সের বাজেট কত টাকা সেটা জানালে প্রিন্স ইভেন্ট দাম বলতে পারবেন বলে জানান।চেম্বার পরিচালক সেই মুহূর্তে মেলার বাজেট বলতে না পারায়,প্রিন্স ইভেন্ট অনুরোধ করেন চেম্বারের বাজেট কত তাকে জানানোর জন্য,তাদের দর বেশী আছে বাজেট জানার পর তা বলবেন।যাবার আগে তাদের সর্বশেষ দর শুনে যেন অন্যত্র মেলার স্বত্ব বিক্রি হয় সেই অনুরোধ টুকু করেন।

প্রিন্স ইভেন্ট ম্যানেজমেন্ট সে অনুযায়ী অপেক্ষা করেন, কিন্তু এর মধ্যে খবর পান ঐ পরিচালক তাকে অবগত না করে মেলার মাঠ অন্যত্র বিক্রি করেছেন।প্রিন্স ইভেন্ট ম্যানেজমেন্টের চেয়ারম্যান আঙ্গুর চেম্বার অব কমার্স সভাপতি এবং ঐ পরিচালকের সাথে সাথে দেখা করেন, এবং তিনি ৩৪লাখ টাকায় মেলার মাঠ কিনতে ইচ্ছুক বলে তাদের কাছে প্রস্তাব রাখেন। কিন্তূ অদৃশ্য কারনে চেম্বার অব কমার্সের পরিচালক ৩৪লাখ টাকার প্রস্তাব কারীকে মেলার মাঠ না দিয়ে ২৬লাখ টাকায় তড়িঘড়ি করে মেলার মাঠ পরিচালনার জন্য দেন।

প্রিন্স ইভেন্ট ম্যানেজমেন্ট আশংকা করেছেন এখানে অনৈতিক ভাবে পাঁচ লক্ষ টাকার একটি লেনদেন হয়েছে,ফলে ৩৪লক্ষ টাকা বলার পরে ০৮ লক্ষ কমে দিনাজপুরের মন্তাকে মেলার মাঠ দেওয়া হয়েছে।এতে সাধারন ব্যাবসায়ীরা ক্ষতি গ্রন্থ হয়েছে এবং ব্যাক্তি বিশেষ লাভবান হয়েছে বলে অভিযোগ করেন।

প্রিন্স ইভেন্ট ম্যানেজমেন্ট এখনও ৩৪লক্ষ টাকায় মেলা নিতে ইচ্ছুক, সাধারন ব্যাবসায়ীদের সংগঠন চেম্বার লাভবান হোক চেয়ারম্যান আরিফুল ইসলাম আঙ্গুর মনে প্রানে তা চান।

এ বিষয়ে চেম্বারের সাবেক পরিচালক ব্যাবসায়ী সুমন খান বলেন চেম্বার অব কমার্স কারো একক প্রতিষ্ঠান নয়,চেম্বারের লাভ যেখানে বেশী হবে সেখানেই মেলার মাঠ পরিচালনা করতে দেওয়া উচিত।কি কারনে বর্তমান কমিটি এমন সিদ্ধান্ত নিয়েছে আমি অবগত নই,কয়েক জন সাধারন ব্যাবসায়ী এ বিষয়ে আমাকে অবগত করায় আমি জানতে পেরেছি, এই ঘটনায় চেম্বার অব কমার্সের ভাবমূর্তি জড়িত বিষয়টি নিয়ে খুব শীঘ্রই আমরা ব্যাবসায়ীরা বসবো।

এবিষয়ে চেম্বার অব কমার্সের সভাপতি এস,এ হামিদ বাবুর মুঠো ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আপনার মতামত লিখুন
Theme Created By ThemesDealer.Com