শনিবার, ২৫ মে ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন
নোটিশঃ
বিডি ২৪ ক্রাইম সাথে থাকুন। আপডেট খবর পড়ুন

শারীরিক ও মানসিক বিকাশে খেলাধূলার গুরুত্ব অপরিহার্য-জেলা প্রশাসক

রির্পোটারের নাম / ১১৯ বার প্রিন্ট / ই-পেপার প্রিন্ট / ই-পেপার
আপডেট সময় :: রবিবার, ৯ জানুয়ারি, ২০২২, ৯:৪৪ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার : তৃণমূল পর্যায়ে খেলাধুলার সার্বিক প্রসার ও উন্নয়নের লক্ষে ২০২১-২২ ইং সালের ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচীর অংশ হিসেবে ময়মনসিংহ জেলা ক্রীড়া অফিস এর ব্যবস্থাপনায় সদর উপজেলায় অনূর্ধ্ব-১৬ বছরের বালিকাদের ব্যাডমিন্টন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়েছে। রবিবার (০৯ জানুয়ারী) সকাল ১০টায় বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণ করা হয়। উক্ত প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে সদর উপজেলার ৫টি বিদ্যালয়ের অনূর্ধ্ব- ১৬ বছরের মোট ৩০ জন বালিকা। সদর উপজেলার প্রতিটি বিদ্যালয় হতে ৬ জন শিক্ষার্থী নিয়ে মোট ৩০ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে এ প্রতিযোগিতায়। প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।
অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক ব্যাডমিন্টন প্রতিযোগিতার এমন সুন্দর আয়োজনের জন্য জেলা ক্রীড়া অফিসকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান এবং শারীরিক ও মানসিক বিকাশে খেলাধূলার গুরুত্ব অপরিহার্য ব্যক্ত করেন এবং খেলাধূলার সার্বিক প্রসারের আহ্বান জানান। তিনি বলেন, শরীর মন সুস্থ ও সতেজ রাখে খেলাধুলা। খেলাধুলায় হারজিত থাকবে। অংশ গ্রহণ করা বড় কথা। তিনি আরো বলেন, অনুশীলনের মাধ্যমে খেলাধুলায় অংশ গ্রহণ করলে খেলার মান ভাল হবে এবং ফলাফলও ভাল আসবে। তিনি বলেন, করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। নিয়মিত মাস্ক ব্যবহার করতে হবে। নিজেকে সুস্থ্য রাখার পাশাপাশি পরিবারের সদস্যদের সুস্থ রাখতে হবে।
ময়মনসিংহ জেলা ক্রীড়া অফিসার আবদুল বারীর সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাছিমা আক্তার। অনুষ্ঠানের বিশেষ অতিথি খেলাধূলার তাৎপর্য তুলে ধরে গুরত্বপূর্ণ বক্তব্য রাখেন এবং মেয়েদের পাশাপাশি ছেলেদেরও ব্যাডমিন্টন প্রতিযোগিতা আয়োজনের জন্য জেলা ক্রীড়া অফিসকে আহ্বান জানান। এসময় সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। প্রতিযোগিতা শেষে অতিথিবৃন্দ প্রতিযোগিতায় বিজয়ী ও রানার্সআপদের মাঝে পুরস্কার বিতরণ করেন। খেলা পরিচালনা করেন মহাখালি স্কুলের শিক্ষিকা মালেকা পারভিন ও বিদ্যাময়ি স্কুলের শিক্ষক মঞ্জুরুল ইসলাম। সবশেষ সভাপতির সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আপনার মতামত লিখুন
Theme Created By ThemesDealer.Com