শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:১৮ অপরাহ্ন
নোটিশঃ
বিডি ২৪ ক্রাইম সাথে থাকুন। আপডেট খবর পড়ুন

শিক্ষার্থীদের ক্লাস নিলেন ওসি সুমন কুমার মহন্ত

রির্পোটারের নাম / ২১৯ বার প্রিন্ট / ই-পেপার প্রিন্ট / ই-পেপার
আপডেট সময় :: মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২, ১০:৫৯ পূর্বাহ্ণ

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুরের বিরামপুরে ইভটিজিং, বাল্যবিবাহ, যৌতুক, নারী নির্যাতন, গুজব, জঙ্গীবাদ, সন্ত্রাস দমন, মাদকসহ নানা অপরাধমূলক বিষয় নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের মাঝে সচেতনতামূলক ক্লাস নিলেন বিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার মহন্ত।

মঙ্গলবার (৩০ আগস্ট) বেলা সাড়ে ১১ টার দিকে দিওড় ইউনিয়নের বেপারিটোলা দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে এই সচেতনতামূলক ঘন্টাব্যাপী ক্লাস নিয়েছেন। তাঁর এই উদ্যোগকে শিক্ষক, ছাত্র-ছাত্রী ও অভিভাবকরা সাধুবাদ জানিয়েছেন।

এসময় দিওড় ইউনিয়নের বিট পুলিশিং অফিসার উপ-পরিদর্শক তাজরুল ইসলাম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাফিসহ অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

বিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার মহন্ত ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, তোমরাই আগামী দিনের ভবিষ্যৎ। তোমাদের মাঝেই তৈরী হবে রাষ্ট্রপ্রতি, প্রধানমন্ত্রী, কবি-সাহিত্যিক, সমাজ সেবক, গবেষক, আলোকিত মানুষ। সে লক্ষ্যে নিজেকে তৈরী করতে হবে। লেখাপড়ায় মনোযোগী হতে হবে। আমাদের বর্তমান সমাজে সন্ত্রাস-মাদক, জঙ্গিবাদ একটি বড় সমস্যা। বিশেষ করে মাদকের কড়াল গ্রাসে যুবসমাজ আজ ধ্বংসের পথে। মাদকাসক্তরা নিজেরা ধ্বংস হচ্ছে, সেই সাথে ধ্বংস করছে পরিবারকে। সমাজের এক শ্রেণির বিপথগামী শিক্ষিত লোক না বুঝেই ভুল করে উগ্র জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে। এসব বিষয়ে তোমাদের সাবধান হতে হবে। মাদককে সবসময় না বলতে হবে। ইভটিজিং থেকে দূরে থাকতে হবে। ছোটদেরকে স্নেহ করতে হবে। শ্রদ্ধা থাকতে হবে পিতা-মাতা, শিক্ষক ও বড়দের প্রতি। অবিচল থাকতে হবে নিজ নিজ ধর্মীয় মূল্যবোধ, নীতি ও আদর্শের প্রতি। নিজেকে একজন দেশপ্রেমিক যোগ্য নাগরিক হিসাবে গড়ে তোলার জন্য প্রচেষ্টা ও সাধনা থাকতে হবে। যাবতীয় দূর্নীতি ও অপরাধমূলক কর্মকান্ড থেকে দূরে থাকতে হবে। অসৎ সংঙ্গ ও খারাপ প্রকৃতির মানুষের সাথে বন্ধুত্ব করা যাবে না। সন্ধ্যার পর তোমরা কোনমতেই বাড়ির বাইরে অবস্থান করা যাবেনা। অপরাধ দমন করা পুলিশের একার পক্ষে সম্ভব না। অপরাধ দমনে সবাইকে এগিয়ে আসতে হবে। মানুষ ভালো হয়ে গেলে অপরাধ এমনিতেই কমে যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আপনার মতামত লিখুন
Theme Created By ThemesDealer.Com