বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৪৫ অপরাহ্ন
নোটিশঃ
বিডি ২৪ ক্রাইম সাথে থাকুন। আপডেট খবর পড়ুন

শ্যামগঞ্জ-দূর্গাপুর সড়কে দিনের বেলা বালু বোঝাই ট্রাক বন্ধের দাবীতে শ্যামগঞ্জে মানববন্ধন

রির্পোটারের নাম / ৭৮ বার প্রিন্ট / ই-পেপার প্রিন্ট / ই-পেপার
আপডেট সময় :: মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২, ৯:০৪ অপরাহ্ণ

তিলক রায় টুলু পূর্বধলা থেকেঃ শ্যামগঞ্জ- দূর্গাপুর সড়কে দিনের বেলা বালু বোঝাই ট্রাক বন্ধের দাবীসহ ৬টি দাবী আদায়ের লক্ষে আ”লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতা কমী ও সুশীল সমাজের লোকজন এক মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচী পালন করেছে।
সোমবার ২৮ মার্চ পূর্বধলা উপজেলার শ্যামগঞ্জ জালশুকা কুমুদগঞ্জ মোরে এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।
সাতটি দাবী হচ্ছে রাতের আটটা থেকে সকাল আটটা পর্যন্ত বালু বোঝাই ট্রাক চলাচল করতে পারবে। দিনের বেলায় ট্রাক চলাচল করতে পারবে না।
সরকারি নিয়ম অনুযায়ী সঠিক ওজন দিয়ে ট্রাক লোডিং করতে হবে। অতিরিক্ত বালু বোঝাই করে ট্রাক চলাচল করতে পারবে না। ভেজা বালু পরিবহন করতে পারবে না। অদক্ষ চালক দিয়ে গাড়ী চালানো যাবে না। বেপরোয়া ভাবে গাড়ী চালানো বন্ধ করতে হবে।
নাগরিক এসব যৌক্তিক দাবী নিয়ে শ্যমগঞ্জ পূর্বধলা ও দূর্গাপুরের জনগন মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করলেও সরকারের টনক নড়াতে পারেনি।
ঘন্টাব্যাপি চলা এ মানববন্ধন কর্মসূচীতে যৌক্তিক এ সব দাবী তুলে ধরে বক্তব্য রাখেন স্বপন সাহা, রাফিউর রহমান আবির, রাফি আহমেদ, সাবেক ছাত্রলীগ নেতা কিরণ, অপূর্ব, রবিন, মোস্তাকিন জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ফরহাদ হাছান শরাফ প্রমুখ।
এ সময় বক্তরা বলেন বেপড়োওয়া ভাবে গাড়ী চালানোর কারনে সড়কে প্রাণহাণীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। ফলে স্কুল/কলেজ গামী ছেলে/মেয়েরাদের অভিভাবকরা আতঙ্কিত। ভেজা বালু ও অতিরিক্ত বালু পরিবহনের ফলে শ্যামগঞ্জ-দূর্গাপুর সড়কটি দিনদিন নষ্ট হয়ে যাচ্ছে। প্রতিদিন হাজার হাজার ট্রাক চলাচলের কারনে যানজট লেগেই থাকছে। ভযাবহ যানজটের কারনে মুমূর্ষ ও গর্ভবর্তী মায়েদের হাসপাতালে নেওয়ার পথে বিলম্ভ হচ্ছে নতুবা হাসপাতালে পৌঁছার আগেই শিকিৎসায় মারা যাচ্ছে। এ ছাড়া অতিরিক্ত বালু পরিবহন বন্ধ করতে জরুরী ভিত্তিত্বে ওজন স্কেল স্থাপনেরও জোর দাবী জানান। বক্তারা তাদের এ সব যৌক্তিক দাবী না মানলে তারা আগামেিত আরো কঠোর আন্দোলনে যাবে বলে হুশিযারী দেন ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আপনার মতামত লিখুন
Theme Created By ThemesDealer.Com