শনিবার, ২৫ মে ২০২৪, ০৫:৪৬ পূর্বাহ্ন
নোটিশঃ
বিডি ২৪ ক্রাইম সাথে থাকুন। আপডেট খবর পড়ুন

হালুয়াঘাটে ব্র্যাকের ক্লায়েন্ট ওয়ার্কশপ পরিদর্শণ করলেন উপজেলা নির্বাহী অফিসার

রির্পোটারের নাম / ৫৮ বার প্রিন্ট / ই-পেপার প্রিন্ট / ই-পেপার
আপডেট সময় :: সোমবার, ১৮ এপ্রিল, ২০২২, ৮:০৫ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার : ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির আয়োজনে সোমবার (১৮ এপ্রিল) সকালে ময়মনসিংহের হালুয়াঘাট ব্র্যাক কার্যালয়ে ব্র্যাকে আইনি সেবা গ্রহণের লে অভিযোগ প্রদানকৃত ক্লায়েন্টদের নিয়ে ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। ওয়ার্কশপ
সকাল ১০ টায় শুরু হয়ে বেলা ১২ টা পর্যন্ত পরিচালিত হয়। করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে ওয়াকর্শপে ১২ জন নারী অংশগ্রহণ করেন। ওয়ার্কশপ পরিদর্শণ করেন হালুয়াঘাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোহেল রানা। ওয়ার্কশপটি পরিচালনা করেন ময়মনসিংহ জেলার ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির জেলা ব্যবস্থাপক শোভন বিশ্বাস। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ব্র্যাক জেলা সমন্বয়কারী মোঃ জাহাঙ্গীর আলম, ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির ডেপুটি ম্যানেজার (লিগ্যাল এইড এন্ড ভাইসি) বিশ্বনাথ কুন্ডু, হালুয়াঘাট উপজেলার ব্র্যাক মাইক্রোফাইন্যান্স কর্মসূচির শাখা ব্যবস্থাপক মোঃ জুলহাস উদ্দীন, ব্র্যাক স্বাস্থ্য পুষ্টি ও জনসংখ্যা কর্মসূচির শাখা ব্যবস্থাপক মোঃ নূরুল ইসলাম, উপজেলা হিসাব রক্ষক মোঃ সিরাজুল ইসলাম প্রমুখ। ক্লায়েন্ট ওয়ার্কশপ আয়োজনে সার্বিক সহযোগিতা করেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির অফিসার শামিমা আক্তার।
ওয়ার্কশপে পারিবারিক ও দেনমোহরের অভিযোগ প্রদানকৃত হতে নুতন ক্লায়েন্ট, কোর্টে মামলা চলমান, ডিক্রীজারী মামলা, অফিসের মাধ্যমে বিকল্প বিরোধ নিস্পত্তিকৃত (এডিআর), ব্র্যাকে অভিযোগ দায়ের করার পর স্ব-উদ্যোগে নিস্পত্তিকৃত, যাদের মামলা কোর্টে রায়ের অপোয় রয়েছে এমন ১২ জন ক্লায়েন্ট নিয়ে ওয়ার্কশপ পরিচালিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার উপস্থিত ক্লায়েন্টদের কাছ থেকে তাদের সমস্যা শুনেন এবং তাদের অভিযোগের বর্তমান অবস্থা সম্পর্কে শুনে ব্র্যাকের এই উদ্যোগকে স্বাগত জানান। ক্লায়েন্ট ওয়ার্কশপ শেষে উপজেলা নির্বাহী অফিসার ব্র্যাকের সকল কার্যক্রম সম্পর্কে অবগত হন এবং ব্র্যাকের কাজের প্রশংসা করেন। তিনি বাল্য বিয়ে বন্ধে সকলকে তার স্ব-স্ব স্থান থেকে কাজ করার আহবান জানান। তিনি আরো বলেন বাল্য বিয়ে প্রতিরোধ করতে পারলে নারী নির্যাতন অনেকাংশে কমে আসবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আপনার মতামত লিখুন
Theme Created By ThemesDealer.Com