শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:০৫ অপরাহ্ন
নোটিশঃ
বিডি ২৪ ক্রাইম সাথে থাকুন। আপডেট খবর পড়ুন

৩য় বারের মত রংপুর বিভাগের শ্রেস্ট উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হল মাহবুবুজ্জামান

রির্পোটারের নাম / ১৯৮ বার প্রিন্ট / ই-পেপার প্রিন্ট / ই-পেপার
আপডেট সময় :: মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২, ৭:৩৯ অপরাহ্ণ

এস,আর শরিফুল ইসলাম রতন, লালমনিরহাট

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান, লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সহসভাপতি, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মাহবুবুজ্জামান আহমেদ রংপুর বিভাগে শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২২ এর জন্য জেলার পর মাহবুবুজ্জামান আহমেদ এবার বিভাগ পর্যায়েও শ্রেষ্ঠ উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হলেন। পরবর্তীতে জাতীয় পর্যায়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। মাহবুবুজ্জামান আহমেদ ইতিপূর্বে ও তিনি পরপর ২ বার তিনি বিভাগীয় পর্যায়ে শ্রেস্ট চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। বিভাগ পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী, ব্যক্তি ও প্রতিষ্ঠান বাছাই কমিটির সভাপতি বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম, সদস্যসচিব মোজাহিদুল ইসলাম প্রাথমিক শিক্ষা রংপুর বিভাগের উপপরিচালক স্বাক্ষরিত এক পত্রে বিষয়টি জানানো হয়।এবার সহ তৃতীয় বারের মতো রংপুর বিভাগের শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন মাহবুবুজ্জামান আহমেদ।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য তিনি ৩য় বারের মত শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান ২০২২ মনোনীত করা হয়েছেন । মাহবুবুজ্জামান আহমেদ দুবার উপজেলা চেয়ারম্যান নিবার্চিত হবার মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন ৪১ বাস্তবায়নে নিরলস কাজ করে চলেছেন। তার সহযোগিতার মাধ্যমে ‘মিড ডে মিল’ কার্যক্রম চালু, উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে প্রতিটি শিক্ষার্থীকে বিনামূল্যে ১টি করে টিফিন বক্স প্রদান, ডিজিটাল হাজিরা নিশ্চিতকরন, প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে বিদ্যুতায়তন করে মাল্টিমিডিয়া প্রোজেক্টর ও অনলাইনের মাধ্যমে পাঠদান করার পদ্ধতি চালু করা, প্রাথমিক শিক্ষায় ঝরেপড়া শিক্ষার্থীদের স্কুলগামী করতে শিক্ষাবৃত্তিচালু করন, শিক্ষার্থীদের যাতায়াতে বাই সাইকেল প্রদান, প্রতিটি বিদ্যালয়ে বৃক্ষরোপণ, পর্যায়ক্রমে প্রতিটি বিদ্যালয়ের মাঠ ভরাট, প্রতিটি বিদ্যালয়ে শিশুদের বিনোদন ও খেলাধুলার সামগ্রী বিতরণ, প্রতিটি স্কুলে বঙ্গবন্ধু কর্নার, সততা স্টোর নির্মান ও বাস্তবায়ন সহ নানান অবদানের জন্য কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ রংপুর বিভাগের শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান মনোনীত হন। এরআগে তিনি দুবার রংপুর বিভাগীয় পর্যায়ে, ও ৪র্থবার জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান হওয়ার গৌরব অর্জন করেন। ধারাবাহিকভাবে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার মান উন্নয়নে কাজ করার স্বীকৃতিস্বরূপ তিনি এ গৌরব অর্জন করেছেন।

এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ বলেন, আমি একজন রাজনৈতিক পরিবারের সন্তান। আমি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসাবে ২১ বছর দায়িত্বপালন করেছি। এরপর নৌকা প্রতিকে পরপর দুবার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছি।

আমি সব সময় মানুষের কল্যাণে নিজেকে নিয়োজিত রেখে মানুষের সেবা করে চলেছি। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে কাজ করে চলেছি। আগামীতে আমি মানুষের ভালবাসা ও দোয়া নিয়ে এগিয়ে যেতে চাই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আপনার মতামত লিখুন
Theme Created By ThemesDealer.Com